কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদী বাজার বণিক সমিতি নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিবের পদত্যাগ

 মো. রফিকুল হায়দার টিটু, কটিয়াদী | ১৯ অক্টোবর ২০২১, মঙ্গলবার, ৫:৪০ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদী বাজার বণিক সমিতি নির্বাচনের মাত্র পাঁচদিন আগে নির্বাচনী পরিবেশ অনুকুলে না থাকার অভিযোগ এনে নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব মো. রফিকুল ইসলাম মজনু তার দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন।

সোমবার (১৮ অক্টোবর) বিকালে লিখিত পদত্যাগপত্র তিনি পৌর মেয়র ও নির্বাচন পরিচালনা কমিটির আহবায়কের নিকট দাখিল করেছেন।

তফসিল অনুযায়ী আগামী ২৩ অক্টোবর শনিবার কটিয়াদী বাজার বণিক সমিতির নির্বাচন অনুষ্ঠানের কথা রয়েছে।

জানা যায়, কটিয়াদী বাজার বণিক সমিতি নির্বাচন-২১ অনুষ্ঠানের লক্ষ্যে পৌর মেয়র শওকত উসমানকে আহবায়ক ও রফিকুল ইসলাম মজনুকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট একটি নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়।

এ কমিটি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ঘোষিত তফসিল অনুযায়ী ভোটার তালিকা হাল নাগাদসহ যাবতীয় কার্যাদি সম্পন্ন করেন।

কিন্তু নির্বাচনের মাত্র পাঁচদিন আগে সোমবার (১৮ অক্টোবর) বিকালে নির্বাচনী পরিবেশ অনুকুলে না থাকার অভিযোগ এনে নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব মো. রফিকুল ইসলাম মজনু তার দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন।

রফিকুল ইসলাম মজনু বলেন, নির্বাচন পরিচালনা কমিটির একজন অন্যতম সদস্য আচরণবিধি লংঘন করে দলীয় প্রার্থীর পক্ষে ভোট প্রার্থনা, সাধারণ ভোটারদেরকে ভয়ভীতি প্রদর্শনের সত্যতা পাওয়া যায়। কাজেই সুষ্ঠু নির্বাচনের কোন সম্ভাবনা নেই। বিষয়গুলো বিবেচনা করে আমি দায়িত্ব থেকে অব্যাহতি চেয়েছি।

কটিয়াদী পৌর মেয়র ও বণিক সমিতি নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক শওকত উসমান বলেন, সদস্য সচিব রফিকুল ইসলামের লিখিত পদত্যাগপত্র পেয়েছি। তিনি তার পত্রে নির্বাচনী পরিবেশ অনুকুল না থাকার অভিযোগ আনয়ন করেছেন।

কিন্তু কি ধরণের প্রতিকূল পরিবেশ তার কোন সুষ্পষ্ট বিষয় উল্লেখ করেন নাই। সদস্য সচিবের সুষ্পষ্ট ব্যাখ্যা চাওয়া হবে। তার প্রেক্ষিতে পরবর্তি পদক্ষেপ গ্রহণ করা হবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর