কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ নিউজ আমাদের অসম্পূর্ণতা দূর করেছে

 অ্যাডভোকেট মারুফ আহমেদ | ৩১ মে ২০২১, সোমবার, ২:১৩ | বর্ষপূর্তি উৎসব 


সংবাদ মাধ্যম হচ্ছে পৃথিবীর বাতায়ন। যেখান দিয়ে তাকিয়ে আমরা সারা পৃথিবীটাকে দেখি। দেখি আমাদের চেনা জগতের সামাজিক, রাজনৈতিক থেকে শুরু করে সবকিছুর চিত্র। আগে এটা জানতে আমাদেরকে অনেক সময় ধরে অপেক্ষা করতে হত।

গতদিনের খবর রাতভর প্রেসে ছাপা হয়ে পত্রিকার কাগজের মাধ্যমে আমাদের হাতে আসতে আসতে দুপুর গড়িয়ে বিকেল হয়ে যেত। কখনো রাত হত, এটাই ছিল স্বাভাবিক।

মোদ্দা কথা, আমরা একটা ঘটনার কমবেশি চব্বিশটি ঘন্টা পার হওয়ার পর তারপর ছাপার অক্ষরে জানতে পারতাম। আমরা সেই খবর গ্রোগ্রাসে পড়তে পড়তেই হয়ত পত্রিকায় ছাপার খবরটি আরও অনেক ডালপালা মেলে বিস্তার ঘটাত বা খবরটি পুরো বিপরীত হয়ে যেত। তার জন্য অপেক্ষা আরো চব্বিশ ঘন্টার।

যা হোক যুগ পাল্টেছে। এল টেলিভিশনের যুগ, সাদা-কালো থেকে রঙ্গিন। পত্রিকার তুলনায় অনেক তাড়াতাড়িই খবর পেতে শুরু করলাম। সাথে আবার বোনাস হিসাবে খবরের চলমান ছবি।

কিন্তু টেলিভিশনের খবরেও অনেক সমস্যা, অনেক অতৃপ্তি। নানা বিধি-নিষেধ আর সময় সীমাবদ্ধতার কারণে প্রচার হয় না অনেক গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় খবর। তার উপর যেটুকু খবর প্রচার হয়, তাও বড়ই সীমিত ও অপর্যাপ্ত।

সভ্যতা ও অগ্রগতির চাকা কখনো থেমে থাকেনি, নতুন নতুন উদ্ভাবনী ও আবিস্কারের ঝলকানী মানুষের জীবনকে সহজ করেছে, স্বপ্নকে হাতের মুঠোয় এনেছে। আর তাই পত্রিকা ও টেলিভিশনের অপ্রাপ্তিটুকু ঘুচিয়ে দিতেই যেন অনলাইন সংবাদপত্রের উদ্ভব।

ইন্টারনেটের যুগে হাতে থাকা একটি স্মার্ট ফোনে ক্লিক করি, মুহুর্তে পরিভ্রমণ করি গোটা পৃথিবী। ইন্টারনেটের বাতায়নে চোখ রেখে দেখি সারা পৃথিবীটাকে।

তেমনি এক বাতায়ন kishoreganjnews.com (কিশোরগঞ্জ নিউজ)। শুধু তো সারা পৃথিবী দেখলে খবরের বিশাল অসম্পূর্ণতা থেকে যায়। kishoreganjnews.com (কিশোরগঞ্জ নিউজ) আমাদের সেই অসম্পূর্ণতাকে দূর করেছে।

এই বাতায়নে চোখ মেলে মুহুর্তের মধ্যে আমি দেখি আমার জেলার তৃণমূলের আনাচে-কানাচের খবর। হোক সে খবর সামাজিক, রাজনৈতিক, প্রশাসনিক, খেলাধুলা বা সাংস্কৃতিক অঙ্গনের। কিশোরগঞ্জ নিউজ তাই আমাদের প্রতি মুহুর্তের সঙ্গী।

শুধু প্রতিষ্ঠানের সুনাম করলে তো হবে না, প্রতিষ্ঠান হচ্ছে জড় পদার্থ। আমরা জানি সকল সফল প্রতিষ্ঠানের পিছনে এক ঝাঁক মেধাবী, পরিশ্রমী কারিগর থাকেন। যাদের অক্লান্ত পরিশ্রমে কিশোরগঞ্জ নিউজ আজ বস্তুনিষ্ঠ ও পাঠকপ্রিয়।

আমি প্রতিষ্ঠা বার্ষিকীর মাহেন্দ্রক্ষণে এই প্রতিষ্ঠানের প্রকাশ্যে ও নেপথ্যের সকল কারিগরদের জানাই আন্তরিক অভিনন্দন ও হার্দিক শুভেচ্ছো। এগিয়ে চলুক কিশোরগঞ্জ নিউজ।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর