কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ নিউজ কিশোরগঞ্জের সম্পদ

 শাহ্ ইসকান্দার আলী স্বপন | ১ জুন ২০২২, বুধবার, ১২:১৪ | বর্ষপূর্তি উৎসব 


১লা জুন কিশোরগঞ্জ’র আলোকবর্তিকা কিশোরগঞ্জ নিউজ’র প্রতিষ্ঠাবার্ষিকী। ৫ বছর আগে কিশোরগঞ্জে প্রকাশিত এই অনলাইন নিউজ পোর্টালটি সংবাদ প্রকাশনা শুরু করে এবং বস্তুনিষ্ট সংবাদ তাৎক্ষণিক প্রচার করে পত্রিকাটি কিশোরগঞ্জ’র স্থানীয় মানুষসহ সারা দেশ এমনকি বহির্বিশ্বে বসবাসরত কিশোরগঞ্জ’র মানুষ ও সকলের কাছে ব্যাপক জনপ্রিয় হয়ে উঠে।

সংবাদ প্রকাশনার পাশাপাশি কিশোরগঞ্জ নিউজ রাজনীতি, ব্যবসা-বাণিজ্য, সাহিত্য, সংস্কৃতি, ইতিহাস ও বুদ্ধিবৃত্তি চর্চার মাধ্যম হিসেবেও ইতিমধ্যেই পাঠকের আগ্রহ বৃদ্ধি করেছে। এসব কর্মকাণ্ড অব্যাহত রেখে কিশোরগঞ্জ নিউজ স্থানীয় সমাজের উন্নয়ন ও সংস্কারে অনবদ্য ভূমিকা রাখছে।

ঘটনা, দুর্ঘটনা, জন নিরাপত্তা ও অগ্রগতি, সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ড, স্থানীয় প্রশাসন, নাগরিক সচেতনতা সম্পর্কীয় খবরাখবর তাৎক্ষণিক প্রচারের কারণে কিশোরগঞ্জ নিউজ কিশোরগঞ্জ জেলা প্রশাসনের কর্মকাণ্ডসহ সংশ্লিষ্টদের সফলতার দর্পনে পরিণত হয়েছে, যা কিশোরগঞ্জের মানুষের জন্য অতীব জরুরী।

কিছুদিন পূর্বে পত্রিকাটির প্রধান সম্পাদক মো. আশরাফুল ইসলাম এর সাথে কথা বলে কিছুটা ব্যথিত হই এ কারণে যে, আর্থিক অনটনের কারণে তিনি পত্রিকাটি প্রকাশনায় উৎসাহ হারাচ্ছেন, এমনকি এমন পরিস্থিতি অব্যাহত থাকলে পত্রিকাটি বন্ধ হওয়ারও আশঙ্কা রয়েছে।

কোভিড-১৯ বৈশ্বিক মহামারি পরিস্থিতিতে পৃথিবীর বহুক্ষেত্রে বহুমাত্রিক বিপর্যয় ঘটেছে। রাষ্ট্রীয়, সামাজিক, মানবিক ও ব্যবসা ক্ষেত্রে ভয়াবহ বিপর্যয় ঘটলেও এটা সত্য যে, প্রতিটি ক্ষেত্রেই সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দ, কর্মকর্তা কিংবা কর্ণধারগণ মানুষের জন্য জরুরী প্রতিষ্ঠান বা মাধ্যমগুলোকে প্রণোদনা বা উৎসাহ প্রদান করে এসব প্রতিষ্ঠান টিকিটে রাখতে চেষ্টা করেছেন।

কিশোরগঞ্জ নিউজ যদি কিশোরগঞ্জ থেকে প্রকাশনা না হয়ে রাজধানী ঢাকা থেকে প্রকাশিত হতো তাহলে হয়তো এর যে জনপ্রিয়তা ও পাঠক সংখ্যা রয়েছেন, তাতে পত্রিকাটি বিভিন্ন সংস্থা বা ব্যবসা প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত বিজ্ঞাপনের অর্থ এর প্রকাশনা ব্যয় নির্বাহ করতে সক্ষম হতো। যা কিশোরগঞ্জের মানুষ, ব্যবসা প্রতিষ্ঠান বা প্রশাসন চাইলেই সম্ভব।

কিশোরগজ্ঞ নিউজ’র মতো এমন একটি স্থানীয় পত্রিকা যার মান জাতীয় পর্যায়ে অটুট রেখে পত্রিকাটি দীর্ঘ সময় পর্যন্ত এটির প্রকাশনা বিরতিহীন চালিয়ে যাচ্ছে। দেশে-বিদেশে লক্ষ লক্ষ পাঠক পত্রিকাটি পড়ে উপকৃত হচ্ছেন। এমনকি কোভিড-১৯ বৈশ্বিক মহামারি পরিস্থিতিতে পত্রিকাটি কিশোরগঞ্জ’র দৈনিক কোভিড-১৯ সংক্রান্ত পরিস্থিতি বিরতিহীন প্রকাশনাসহ স্থানীয় প্রশাসনের সফলতার দর্পন হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে, এ রকম একটি গণমাধ্যম “কিশোরগঞ্জ নিউজ” বন্ধ হয়ে যাবে তা কারো কাম্য নয়।

বরং কিশোরগঞ্জের মানুষ, কিশোরগঞ্জের ব্যাবসায়ী সমাজ, কিশোরগঞ্জ জেলা প্রশাসন ও বাণিজ্যিক ব্যাংকগুলো বিজ্ঞাপন দাতা হিসেবে আর্থিক যোগানের মাধ্যমে পত্রিকাটির প্রকাশনা ও অগ্রগতির জন্য এর পাশে দাঁড়াবে এটাই কাম্য।

কিশোরগঞ্জ নিউজ কিশোরগঞ্জের সম্পদ।

কিশোরগঞ্জ নিউজ’র সম্পাদকমণ্ডলী, সংবাদকর্মী, কর্মকর্তা, কর্মচারীবৃন্দকে পত্রিকাটির জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।

কিশোরগঞ্জ নিউজ’র প্রতিষ্ঠা বার্ষিকী সফল হোক।

# শাহ্ ইসকান্দার আলী স্বপন, কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা২৪, সহ-সভাপতি, ফ্রন্টিয়ার রিপোর্টার্স সোসাইটি অব বাংলাদেশ (এফ.আর.এস.বি.)।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর