কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বাজিতপুরে মসজিদের ইমামদের মধ্যে ঈদ উপহার বিতরণ


 স্টাফ রিপোর্টার | ২৩ মে ২০২০, শনিবার, ১:৫২ | বাজিতপুর 


কিশোরগঞ্জের বাজিতপুরে মৃত্তিকা প্রতিবন্ধী ফাউন্ডেশনের উদ্যোগে ‘শহীদ মোবারক হোসেন স্মৃতি সংসদ’ পিরিজপুর ইউনিয়নের ২৪টি গ্রামে অবস্থিত ২৬টি মসজিদের ইমামদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছে।

ঈদ উপহার বিতরণ উপলক্ষ্যে শনিবার (২৩ মে) সকালে পিরিজপুর ইউনিয়নের গোথালিয়া জামে মসজিদ প্রাঙ্গণে করোনা থেকে দেশবাসীর মুক্তি, শহীদ মোবারক হোসেনসহ সকল কবরবাসীদের আত্মার মাফফিরাত কামনায় এক খতমে কোরআন পাঠের আয়োজন করা হয়।

খতমে কোরআন পাঠ ও বিশেষ মোনাজাত শেষে সম্মানীত ২৬ জন ইমামকে সংসদের পক্ষ থেকে ঈদ উপহার হিসেবে লুঙ্গি ও ইফতার প্রদান করা হয়।

বিতরণকালে শহীদ মোবারক হোসেন স্মৃতি সংসদ-এর অন্যতম প্রতিষ্ঠাতা অ্যাডভোকেট মোজাম্মেল হক ভূঁইয়া বলেন, শহীদ মোবারক হোসেন এ এলাকার প্রতিবন্ধী শিশু শিক্ষা অধিকার প্রতিষ্ঠা করতে গিয়ে জীবন দিয়েছেন। তাঁর মতো একজন বিনয়ী, পরোপকারী এবং শিক্ষানুরাগী মানুষের আত্মত্যাগের কথা এলাকাবাসী আজীবন স্বরণ রাখবে।

দেশের বিদ্যমান এই করোনা পরিস্থিতিতে ইমামদের মাঝে ঈদ উপহার বিতরণে পাশে থাকার জন্য আমার পরিবারের পক্ষ থেকে মৃত্তিকা’র প্রতিষ্ঠাতা চেয়ারপারসন ম. মাহবুবুর রহমান ভূঁইয়ার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের কার্যকরী সদস্য মো. ইমরান উদ্দিন ভূঁইয়া ওরফে এংরাজ মেম্বার, গোথালিয়া জামে মসজিদের সভাপতি মো. ফরিদ উদ্দিন ভূঁইয়া, বাজিতপুর পাইলট স্কুলের সাবেক শিক্ষক আবুল কাসেম ভূঁইয়া, নিলকী মাদ্রাসার অবসরপ্রাপ্ত শিক্ষক মো. মিজাজ উদ্দিন আহম্মেদ, মসজিদ কমিটির সদস্য মো. মোছা ভূইঁয়া, মো. হুমায়ুন কবির, মো. হাবিবুর রহমান ভূঁইয়া প্রমুখ।

করোনাকালে ইমামদের মাঝে ঈদ উপহার বিতরণ প্রসঙ্গে জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক কামরুজ্জামান খান এ প্রতিবেদককে জানান, ‘মৃত্তিকা সব সময় এলাকার অসহায় প্রতিবন্ধী শিশু পরিবারের পাশে দাঁড়ায়।

করোনাকালে সরকারের আহবানে সাড়া দিয়ে একটি ছোট প্রতিষ্ঠান হিসেবে এ পর্যন্ত প্রায় আড়াই লক্ষ টাকার খাদ্যসমাগ্রী প্রতিবন্ধীদের মাঝে বিতরণ করেছে।

মসজিদের ইমামদের ঈদ উপহার প্রদান এর একটি ব্যতিক্রমধর্মী উদ্যোগ। আমি মনে করি একদিন প্রতিষ্ঠানটি জেলায় একটি দৃষ্টান্ত স্থাপন করবে।’




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর