কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বাজিতপুরে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

 মোহাম্মদ খলিলুর রহমান, বাজিতপুর | ৮ জুন ২০২৪, শনিবার, ৭:৫৫ | বাজিতপুর 


‘স্মার্ট ভূমিসেবা, স্মার্ট নাগরিক’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় কিশোরগঞ্জের বাজিতপুরে ভূমি সেবা সপ্তাহ-২০২৪ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৮ জুন) সকাল ১১টায় উপজেলা ভূমি অফিসের আয়োজনে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা পরিষদ থেকে আরম্ভ হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার উপজেলা পরিষদে গিয়ে শেষ হয়।

র‌্যালির পর উপজেলা পরিষদ মিলনায়তনে ভূমির মালিক ও সেবা গ্রহীতাদের অংশগ্রহণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন বাজিতপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মৌমিতা গুহ ইভা। প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম হুসাইন।

আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন বাজিতপুর চেম্বার অব কমার্সের সভাপতি সানোয়ার আলী শাহ সেলিম।

আলোচনা সভায় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দর্শন অনুসরণ করে বর্তমান সরকার স্মার্ট ভূমি ব্যবস্থাপনা গড়ে তুলেছে। এ ব্যবস্থাপনায় নাগরিক সেবা প্রাপ্তি সহজ ও সুন্দর হয়েছে। এখন সেবা পেতে কোথাও যেতে হয় না। শুধু ওয়েবসাইটে প্রবেশ করে নির্দিষ্ট মেন্যুতে গেলেই সব তথ্য জানা যাবে। এক্ষেত্রে শিক্ষার্থীরা ভূমিকা রাখতে পারে ডিজিটাল সেবা বাস্তবায়নে।

এ সময় উপজেলা ভূমি অফিস সহকারী নজরুল ইসলাম, ভূমি অফিসের সার্ভেয়ার আলী হোসেন এবং উপজেলার একটি পৌরসভা ও ১১টি ইউনিয়নের ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা, শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক, ভূমির মালিকগণ উপস্থিত ছিলেন।

কর্মসূচি থেকে জনসচেনতামূলক ভূমি সেবার বিভিন্ন লিফলেট  ও বই বিতরণ করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর