কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বাজিতপুরে কিন্ডারগার্টেন বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

 মোহাম্মদ খলিলুর রহমান, বাজিতপুর | ১০ ডিসেম্বর ২০২৩, রবিবার, ৭:১২ | বাজিতপুর 


বাংলাদেশ কিন্ডারগার্টেন শিক্ষা বোর্ড (প্রস্তাবিত) এর অধীনে কিশোরগঞ্জের বাজিতপুরে পৃথক দুটি কেন্দ্রে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ কিন্ডারগার্টেন শিক্ষা বোর্ড সারাদেশে দু’দিনব্যাপী প্রথম শ্রেণি হতে পঞ্চম শ্রেণি পর্যন্ত বৃত্তি পরীক্ষা আয়োজন করে।

বাজিতপুর উপজেলার ২২টি কিন্ডারগার্টেন স্কুলের ১ম থেকে ৫ম শ্রেণি পর্যন্ত মোট ৬০৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। ২টি কেন্দ্রে এসব পরীক্ষার্থীর পরীক্ষা অনুষ্ঠিত হয়।

কেন্দ্রগুলো হলো- বাজিতপুর হাফেজ আব্দুর রাজ্জাক পাইলট মডেল উচ্চ বিদ্যালয় ও সরারচর শিবনাথ বহুমুখী উচ্চ বিদ্যালয়।

রুটিন অনুযায়ী শুক্রবার (৮ ডিসেম্বর) সকালে বাংলা ও বিকালে ইংরেজি এবং শনিবার (৯ ডিসেম্বর) সকালে গণিত ও বিকালে পরিবেশ পরিচিতি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বাজিতপুর হাফেজ আব্দুর রাজ্জাক পাইলট মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এম. আর. রাজিব কেন্দ্র সচিব এবং মো. সারোয়ার আলম সুপারের দায়িত্ব পালন করেন।

সরারচর শিবনাথ বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে আশরাফ উদৌলা বুলবুল কেন্দ্র সচিব ও হাবিবুর রহমান জিল্লু সুপারের দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ কিন্ডারগার্টেন শিক্ষা বোর্ড কিশোরগঞ্জ জেলা সভাপতি মোস্তাক আহমেদ দাদাভাই জানান, প্রথমবারের মতো সারা দেশে ৩৫ হাজার শিক্ষার্থী কিন্ডারগার্টেন বোর্ডের বৃত্তি পরীক্ষা অংশগ্রহণে করে। শিক্ষার্থীদের মেধা এবং প্রতিভা বিকাশে বৃত্তি পরীক্ষা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। পড়ালেখার প্রতি শিক্ষার্থীদের আরো আগ্রহী করে তুলতে প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রয়োজন করা হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর