কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বাজিতপুরে সাড়ে তিন লাখ টাকার অবৈধ কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস

 মোহাম্মদ খলিলুর রহমান, বাজিতপুর | ১১ অক্টোবর ২০২৩, বুধবার, ৫:৪১ | বাজিতপুর 


কিশোরগঞ্জের বাজিতপুরে দুটি জালের দোকানে অভিযান চালিয়ে ৫শ’ পিস ১ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল ও ৮ পিস চায়না জাল জব্দ করা হয়েছে। এই সময় দুই বিক্রেতাকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১১ অক্টোবর) দুপুরে উপজেলার হিলচিয়া বাজার এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম হুসাইন।

এ সময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মুহাম্মদ জিয়াউল হক জুয়েল, উপজেলা অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক আবু মো. আশরাফ উদ্দৌলা বুলবুল ও বাজিতপুর থানা পুলিশের একটি টিম ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করেন।

উপজেলা মৎস্য কর্মকর্তা সূত্রে জানা যায়, বাজিতপুর উপজেলার হিলচিয়া ইউনিয়নের দুটি জালের দোকানে অভিযান চালিয়ে ৫শ’ পিস নতুন অবৈধ কারেন্ট জাল ও ৮ পিস চায়না জাল জব্দ করা হয় । এসবের আনুমানিক বাজার মূল্য সাড়ে ৩ লাখ টাকা।

এই সময় অবৈধ কারেন্ট জাল বিক্রেতা পবিত্র দাস কে ৫ হাজার টাকা ও আনোয়ার হোসেনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে বিকালে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও মৎস্য অফিসের কর্মকর্তাদের উপস্থিতিতে হিলচিয়া বাজারে জব্দকৃত জালগুলো আগুনে পুড়িয়ে ধ্বংস করে দেয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম হুসাইন বলেন, ১ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল ও ৮ পিস চায়না রিং জাল জব্দ করে তা আগুনে পুড়িয়ে ধংস করা হয়েছে। অত্র এলাকার মাছের প্রজনন ও বংশ বৃদ্ধির জন্য অবৈধ ও ক্ষতিকারক জাল ধ্বংস করার নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর