কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে জাতীয় শোক দিবস পালিত

 মোহাম্মদ খলিলুর রহমান, বাজিতপুর | ১৬ আগস্ট ২০২৩, বুধবার, ৬:৩২ | বাজিতপুর 


কিশোরগঞ্জের বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার (১৫ আগস্ট) দিনব্যাপী নানা কর্মসূচির মাধ্যমে বিনম্র শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ করেন আলহাজ্ব জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালনা পরিষদ, ডাক্তার-নার্স ও শিক্ষক-শিক্ষিকাগণ।

দিনের শুরুতেই কালো ব্যাজ ধারণ করে র্যা লির মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়।

পরে কলেজ অডিটোরিয়ামে বঙ্গবন্ধুর ব্যক্তি ও রাজনৈতিক জীবন দর্শন নিয়ে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক অধ্যাপক বাহার ভুঁইয়ার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপাধ্যক্ষ অধ্যাপক খালেকুল ইসলাম, সহকারী পরিচালক ডা. আবু ইউসুফ ভুঁইয়া, অধ্যাপক ডা. দীপালি রানী পাল, সহযোগী অধ্যাপক ডা. প্রতীমা পাল প্রমুখ।

হাসপাতালের পরিচালক অধ্যাপক বাহার ভুঁইয়া তাঁর বক্তব্যে বলেন, ‘বঙ্গবন্ধু সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন, তিনি এমন একটি সমাজ চেয়েছিলেন যেখানে মানুষের অন্ন, বস্ত্র, বাসস্থান, চিকিৎসা ও শিক্ষা সুব্যবস্থা থাকবে, শিক্ষা শেষে ছেলেমেয়েরা চাকরি পাবে। তার সেই স্বপ্নের সোনার বাংলা গড়ার কাজ এগিয়ে নিয়ে চলেছেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

আমরা সকলের এক সাথে কাজ করলে বঙ্গবন্ধু যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন তার বাস্তবায়ন হবে। তবেই তার আত্মদান সার্থক হবে।’

এছাড়া জাতীয় শোক দিবস উপলক্ষে জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ৫০ শতাংশ ছাড় দিয়ে রোগী দেখা ও পরীক্ষা-নিরীক্ষা করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর