কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


অষ্টগ্রামে শিক্ষকের ওপর হামলাকারী বখাটে ঝুটন পুলিশের সাঁড়াশি অভিযানে গ্রেপ্তার

 স্টাফ রিপোর্টার | ৩ আগস্ট ২০২৩, বৃহস্পতিবার, ৯:১১ | অষ্টগ্রাম 


কিশোরগঞ্জের অষ্টগ্রামে ছাত্রীদের উত্যক্ত করার প্রতিবাদ করায় শিক্ষক মো. টুটন মিয়াকে হত্যাচেষ্টা ও মারপিটে গুরুতর আহত করার ঘটনায় অভিযুক্ত বখাটে ঝুটন মিয়া (২২) কে সাঁড়াশি অভিযান চালিয়ে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৩ আগস্ট) বিকালে পার্শ্ববর্তী ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার চাপরতলা এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়।

কিশোরগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ পিপিএম (বার) এর নির্দেশনায় অষ্টগ্রাম থানার ওসি মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম এর তত্ত্বাবধানে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই নিপুন মজুমদারের নেতৃত্বে এএসআই বকুল মিয়া ও সঙ্গীয় ফোর্স এই গ্রেপ্তার অভিযানে অংশ নেন।

গ্রেপ্তার হওয়া বখাটে ঝুটন মিয়া অষ্টগ্রাম উপজেলার সদর ইউনিয়নের কলাপাড়া গ্রামের পলাশ মিয়ার ছেলে।

অন্যদিকে আহত শিক্ষক মো. টুটন মিয়া অষ্টগ্রাম ফকির হাটির মৃত মো. রশিদ মিয়ার ছেলে এবং অষ্টগ্রামের রাষ্ট্রপতি আবদুল হামিদ স্কুল এন্ড কলেজের খন্ডকালীন শিক্ষক।

অষ্টগ্রাম থানার ওসি মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে জানান, অষ্টগ্রামের একটি কোচিং সেন্টারের শিক্ষক মো. টুটন মিয়াকে হত্যার উদ্দেশ্যে মারপিটে গুরুতর আহত ও হুমকি প্রদানের অভিযোগে আহত শিক্ষকের ভাই মো. জাকির হোসেন বাদী হয়ে ঝুটন মিয়াকে আসামি করে বৃহস্পতিবার (৩ আগস্ট) অষ্টগ্রাম থানায় মামলা দায়ের করেন।

আসামিকে গ্রেপ্তারের জন্য অষ্টগ্রাম থানার একাধিক চৌকস টিম বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে। এক পর্যায়ে গোপন সংবাদের ভিত্তিতে থানা পুলিশের একটি টিম ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার চাপরতলা এলাকায় সাঁড়াশি অভিযান পরিচালনা করে।

অভিযানে বিকাল সাড়ে ৩টার দিকে অভিযুক্ত ঝুটন মিয়াকে গ্রেপ্তার করা হয়। পরে সন্ধ্যার পর তাকে অষ্টগ্রাম থানায় আনা হয়েছে।

এ ব্যাপারে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

প্রসঙ্গত, স্কুল শিক্ষক মো. টুটন মিয়া একটি কোচিং সেন্টার পরিচালনা করেন। কোচিং সেন্টারটিতে প্রায় এক-দুইশ’ ছাত্র/ছাত্রী কোচিং করে।

কোচিং সেন্টারে আসা-যাওয়ার পথে রাস্তায় বখাটে ঝুটন মিয়া ছাত্রীদের উত্যক্ত করে আসছিলো। বিষয়টি জানতে পেরে শিক্ষক টুটন মিয়া বখাটে ঝুটনকে ছাত্রীদের উত্যক্ত না করার কথা বলেন। ছাত্রীদের উত্যক্তের প্রতিবাদ জানানোয় বখাটে ঝুটন ক্ষিপ্ত হয়।

এর জের ধরে গত মঙ্গলবার (১ আগস্ট) সকালে শিক্ষক টুটন মিয়া অষ্টগ্রাম উপজেলার সদর ইউনিয়নের কলাপাড়া গ্রামের আরিফ মাস্টারের বাড়িতে তার সঙ্গে সৌজন্য সাক্ষাত শেষে বাড়ির সামনের রাস্তায় আসা মাত্রই বখাটে ঝুটন মিয়া অতর্কিতে তার ওপর ধারালো দা নিয়ে চড়াও হয়।

এ সময় দা দিয়ে উপর্যুপরি কুপিয়ে ঝুটন মিয়া শিক্ষক টুটন মিয়াকে গুরুতর আহত করে। এতে ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন টুটন মিয়া।

স্থানীয়রা তাকে উদ্ধার করে দ্রুত অষ্টগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পর অবস্থার অবনতি হওয়ায় বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করা হয়। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর