কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বিএনপি-জামাতের নৈরাজ্যের প্রতিবাদে অষ্টগ্রামে আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

 স্টাফ রিপোর্টার | ৩ জুলাই ২০২৩, সোমবার, ৭:০৮ | অষ্টগ্রাম 


বিএনপি-জামাতের নৈরাজ্যের প্রতিবাদে কিশোরগঞ্জের হাওর উপজেলা অষ্টগ্রামে সংবাদ সম্মেলন করেছে উপজেলা আওয়ামী লীগ। সোমবার (৩ জুলাই) বিকালে অষ্টগ্রাম উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন অষ্টগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক হায়দারী বাচ্চু ও সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম জেমস।

বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক হায়দারী বাচ্চু তার বক্তব্যে বলেন, গত শনিবার (১ জুলাই) বিএনপির চেয়ারপার্সনের রাজনৈতিক উপদেষ্টা এডভোকেট ফজলুর রহমান ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে যোগদান করতে অষ্টগ্রাম জিরো পয়েন্টে আসেন।

এ অনুষ্ঠানকে কেন্দ্র করে অষ্টগ্রাম উপজেলা বিএনপির সভাপতি সৈয়দ আহমেদের নেতৃত্বে বিএনপিসহ এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা কয়েক’শ লাঠির মাথায় পতাকা সম্বলিত একটি মিছিল নিয়ে বেলা সাড়ে বারোটার দিকে জিরো পয়েন্টের দিকে যায়। সেখানে তাদের কি অনুষ্ঠান ছিলো এ বিষয়ে আমরা অবগত নই।

আগামী মঙ্গলবার (৪ জুলাই) সদ্য সাবেক রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের অষ্টগ্রামে আগমন উপলক্ষে উপজেলা ছাত্রলীগ একই দিনে একটি স্বাগত মিছিল বের করে। মিছিলটি অষ্টগ্রামের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জামতলী মোড়ে গেলে লাঠিসোটাসহ বিএনপির একটি মিছিল বিপরীত থেকে এসে উস্কানিমূলক স্লোগান দিতে থাকে। ছাত্রলীগের নেতাকর্মীরা তখন পাল্টা স্লোগান দিলে দুই পক্ষের মধ্যে একটু বাকবিতণ্ডার সৃষ্টি হয়।

পরবর্তীতে বিএনপির মিছিল থেকে ইট পাটকেল নিক্ষেপ এবং ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। এতে ছাত্রলীগ যুবলীগসহ প্রায় অর্ধ শতাধিক কর্মী আহত হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

তিনি আরো বলেন, এ ঘটনাকে কেন্দ্র করে বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী একটি সংবাদ সম্মেলন ও প্রেস বিজ্ঞপ্তিতে অষ্টগ্রাম উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতৃবৃন্দকে সন্ত্রাস ও নৈরাজ্যবাদী বলে আখ্যায়িত করেন। তার বক্তব্যটি সম্পূর্ণ মিথ্যাচার ও বানোয়াট বলে প্রতীয়মান হয়।

বিএনপি সবসময় মিথ্যাচার এবং নৈরাজ্যের রাজনীতিতে বিশ্বাসী। পরবর্তীতে এ ধরণের ঘটনার পুনরাবৃত্তি ঘটলে সঠিক সময়ে তার উচিত জবাব দেয়া হবে।

আমার উপজেলা আওয়ামী লীগ এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম জেমস বলেন, গত ১ জুলাইয়ের ঘটনা অষ্টগ্রামের রাজনৈতিক ইতিহাসে ন্যাক্কারজনক ঘটনার আবির্ভাব ঘটিয়েছে। এ উপজেলার মানুষ সহমর্মিতার রাজনীতিতে বিশ্বাসী ছিলো। কিন্তু বিএনপির নেতাকর্মীরা তা নষ্ট করে দিয়েছে।

বিএনপির অনুষ্ঠানস্থল বাজার থেকে অনেকটা দূরে। তারা কর্মসূচি শেষ করে ছাত্রলীগের উপর যে হামলা করবে তা যদি আমরা জানতাম তাহলে আমরা প্রতিহত করার চেষ্টা করতাম।

এ ঘটনায় যারা আহত হয়েছেন তাদের জবানবন্দি নিয়ে একটি মামলা অষ্টগ্রাম থানায় দায়ের করা হয়েছে। সিসিটিভি ও বিভিন্ন জায়গা থেকে ঘটনার ফুটেজ নিয়ে ঘটনায় জড়িতদের আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

তিনি বলেন, ফজলুর রহমানের মতো একজন বিচক্ষণ রাজনীতিবিদের উপস্থিতিতে বিএনপি কর্তৃক এ ধরনের ঘটনা আমাদের মর্মাহত করেছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাই।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সায়েদুর রহমান সাঈদ, সাবেক আইন বিষয়ক সম্পাদক এডভোকেট ফাইজুল হক বিপ্লব, যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মীর শামীম রেজা, ছাত্রলীগের আহ্বায়ক শেখ তৌফিকুল ইসলাম তারিফ, যুগ্ম আহ্বায়ক শামসুল হক শামীমসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর