কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


অষ্টগ্রামের কদমচাল বাজারে আগুন, কোটি টাকার ক্ষতি

 অষ্টগ্রাম সংবাদদাতা | ৪ ফেব্রুয়ারি ২০২৩, শনিবার, ৩:৪২ | অষ্টগ্রাম 


কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলার আব্দুল্লাহপুর ইউনিয়নের কদমচাল বাজারে এক অগ্নিকাণ্ডের ঘটনায় আগুনে পুড়ে ১২টি ঘরসহ প্রায় এক কোটি টাকার মালামালের ক্ষতি হয়েছে বলে বাজারের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানিয়েছেন।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে হাওরের দুর্গম এই বাজারটিতে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে।

ব্যবসায়ীরা জানান, আব্দুল্লাপুরের কদমচাল বাজারটি ৩০-৪০ বছরের পুরাতন একটি জমজমাট বাজার। হাওরের দূর্গম এই বাজারের ব্যবসায়ীরা প্রতিদিনের মত শুক্রবার (৩ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে দোকান বন্ধ করে চলে যান।

রাত ১১টার দিকে বাজারে আগুন লেগে গেলে তাৎক্ষণিকভাবে স্থানীয়রা প্রচেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

তবে এরই মধ্যে  লেপের দোকান, স্বর্ণের দোকান, চাউলের গোডাউন, সেলুন ও ফার্নিচারসহ বেশ কিছু দোকান পুড়ে মালামাল ভস্মীভূত হয়ে যায়।

কিভাবে আগুনের সূত্রপাত তাৎক্ষণিক তা কেউ জানাতে পারেননি।

এ বিষয়ে আব্দুল্লাহপুর ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন খান জানান, তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। অগ্নিকাণ্ডে বাজারের ব্যবসায়ীদের আনুমানিক ক্ষতির পরিমাণ লিপিবদ্ধ করে উপজেলা নির্বাহী অফিসার ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে অবগত করা হয়েছে।

এ ব্যাপারে অষ্টগ্রাম ফায়ার সার্ভিসের ফায়ার লিডার মজিবুর রহমান জানান, আগুনের বিষয়ে তারা তাৎক্ষণিকভাবে খবর পেয়েছেন। কিন্তু যোগাযোগ ব্যবস্থা না থাকায় তাদের পক্ষে ঘটনাস্থলে যাওয়া সম্ভব হয়নি।

প্রসঙ্গত, অষ্টগ্রাম উপজেলা সদর থেকে আনুমানিক প্রায় ১৫-২০ কিলোমিটার দূরবর্তী কদমছাল প্রায় সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন একটি এলাকা।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর