কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে ব্যাংক থেকে বের হতেই প্রতারকের খপ্পরে কৃষক, দেড় লাখ টাকা হারিয়ে পরিবারে কান্না

 মো. রফিকুল হায়দার টিটু, কটিয়াদী | ১ নভেম্বর ২০২২, মঙ্গলবার, ৬:০৬ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদীতে মো. বাদল মিয়া নামে এক কৃষকের ১ লাখ ৫২ হাজার টাকা হাতিয়ে নিয়েছে এক প্রতারক। স্থানীয় একটি ব্যাংক থেকে টাকা উত্তোলন করে বাড়ি ফেরার পথে অজ্ঞাত প্রতারক কৌশলে গলি পথে নিয়ে তাকে ভুলিয়ে টাকা নিয়ে চম্পট দেয়।

সোমবার (৩১ অক্টোবর) সকাল ১১টার দিকে কটিয়াদী বাজারে ঘটনাটি ঘটেছে। কৃষক মো. বাদল মিয়া উপজেলার মসূয়া ইউনিয়নের বেতাল শিমুলকান্দি গ্রামের মৃত আব্দুর রশিদের ছেলে।

জানা যায়, প্রবাস থেকে দুই ছেলের পাঠানো টাকা উত্তোলনের জন্য মো. বাদল মিয়া সোমবার (৩১ অক্টোবর) সকাল ১১টার দিকে কটিয়াদী বাজার অগ্রণী ব্যাংক শাখায় যান এবং ব্যাংক থেকে ১ লাখ ৫২ হাজার টাকা উত্তোলন করেন।

উত্তোলিত টাকাগুলো একটি টিস্যুব্যাগে ভরে তার লুঙ্গির কুচে নিয়ে বাড়ি যাওয়ার জন্য নিচে নেমে আসেন।

এ সময় অজ্ঞাত নামা এক প্রতারক তার সামনে এসে বলে আপনার ছেলে জুয়েল মিয়ার সাথে আমি মালয়েশিয়া থাকি। জুয়েল আমাকে পাঠিয়েছে। তার সাথে কথা বলেন।

এ কথা বলে প্রতারকের হাতের মোবাইল ফোনটি কৃষক বাদল মিয়ার মুখের কাছে নিয়ে যায়। কিন্তু তাকে কোন কথা বলার সুযোগ না দিয়ে বলে চলুন একটু সামনে যাই।

এ কথা বলে ব্যাংক এলাকা থেকে একটু দূরে পুরাতন শহীদ মিনারের গলি পথে নিয়ে যায়। সিসি ক্যামেরায় সেখানেও তাকে মোবাইল ফোনে কথা বলতে দেখা যায়।

সে সময় বাদল মিয়া তার লুঙ্গির কুচ থেকে টাকাগুলো বের করলে প্রতারক টাকাগুলো হাতে নিয়ে দ্রুত পালিয়ে যায়।

বিষয়টি নিরীহ বাদল মিয়া কাউকে কিছু বলতে না পেরে বাড়িতে গিয়ে ঘটনা জানান। বাড়ির লোকজন ঘটনাস্থলে গিয়ে এবং পার্শ্ববর্তী একটি দোকানের সিসি ক্যামেরায় ধারণকৃত দৃশ্য দেখে প্রতারককে চিহ্নিত করার চেষ্টা করে।

কৃষক মো. বাদল মিয়ার ভাতিজা মো. সাদেক মিয়া বলেন, আমার চাচাতো ভাই জুয়েল মালয়েশিয়া থাকে। সেখান থেকে চাচার ব্যাংক একাউন্টে টাকা পাঠায়।

চাচা আজ টাকা উত্তোলনের জন্য ব্যাংকে যাবে এ সব তথ্য তার সংগ্রহে ছিল। সে পরিকল্পিত ভাবে টাকাগুলো হাতিয়ে নেয়ার কৌশল করে এবং সমস্ত টাকা নিয়ে পালিয়ে যায়।

সিসি ক্যামেরার ফুটেজ দেখেও আমরা তাকে সনাক্ত করতে পারিনি। অপারগ হয়ে কটিয়াদী মডেল থানায় একটি লিখিত অভিযোগ করি।

এভাবে টাকা খোয়া যাওয়ায় পরিবারের লোকজন কান্নাকাটি করছেন।

কটিয়াদী মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কাজী মাহফুজ হাসান সিদ্দিকী বলেন, টাকা হাতিয়ে নেয়ার ঘটনায় কোন লিখিত অভিযোগ পাইনি। তবে মৌখিক ভাবে বিষয়টি অবহিত করলে আমরা সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে অনুসন্ধান চালাচ্ছি। প্রকৃত রহস্য উদঘাটন এবং ফুটেজে উল্লেখিত ব্যক্তিকে খোঁজে বের করার জন্য পুলিশ তৎপর রয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর