কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীর মসূয়া ইউপি চেয়ারম্যান পদে উপনির্বাচনে ৫ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল


 মো. রফিকুল হায়দার টিটু, স্টাফ রিপোর্টার, কটিয়াদী | ৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ৬:১১ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার মসূয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। মঙ্গলবার (৩ ডিসেম্বর) মনোনয়নপত্র দাখিলের শেষ সময়ের আগে তারা তাদের মনোয়নপত্র দাখিল করেন।

মনোনয়নপত্র দাখিলকারী পাঁচ প্রার্থীর মধ্যে দুইজন দলীয় এবং তিনজন স্বতস্ত্র প্রার্থী। তাদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত দলীয় প্রার্থী রুহুল আমিন রেনু এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টি মনোনীত প্রার্থী আব্দুল কাদির। বাকি তিন স্বতন্ত্র প্রার্থী হলেন জহিরুল ইসলাম বায়তুল, আবু বাক্কার সিদ্দিক ও এখলাসুজ্জামান।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, মঙ্গলবার (৩ ডিসেম্বর) মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল। এই সময়ে ৫ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত দলীয় প্রার্থী রুহুল আমিন রেনু, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি মনোনীত প্রার্থী আব্দুল কাদির এবং তিন স্বতন্ত্র প্রার্থী জহিরুল ইসলাম বায়তুল, আবু বাক্কার সিদ্দিক ও এখলাসুজ্জামান।

মসূয়া ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৪ হাজার ৯৩০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ১৯৮ এবং মহিলা ভোটার ১২ হাজার ৭৩২জন।

গত ২৯ আগস্ট মসূয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইদ্রিছ আলী ভূইয়া সড়ক দুর্ঘটনায় নিহত হন। তাঁর মৃত্যুতে চেয়ারম্যান পদটি শুণ্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

কটিয়াদী উপজেলা নির্বাচন কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, আগামী ৫ ডিসেম্বর বাছাই, আপিল নিস্পত্তি ৯-১১ ডিসেম্বর, প্রার্থীতা  প্রত্যাহার ১২ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ দেয়া হবে ১৩ ডিসেম্বর। আগামী ৩০ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনটি সুষ্ঠু ও নিরপেক্ষে করতে প্রয়োজনীয় প্রস্তুতি নেয়া হচ্ছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর