কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হোসেনপুরে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক কাজী আছমা

 মো. জাকির হোসেন, হোসেনপুর | ২ মে ২০২৪, বৃহস্পতিবার, ৬:৩৭ | হোসেনপুর 


কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন হোসেনপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী আছমা বেগম। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (বিদ্যালয়) ক্যাটাগরিতে তিনি এ শ্রেষ্ঠত্ব অর্জন করেন।

হোসেনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিন্দ্য মন্ডল এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ স্বাক্ষরিত এক মূল্যায়ন পত্রে তাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করার বিষয়টি জানানো হয়।

হোসেনপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, শিক্ষাগত যোগ্যতা অভিজ্ঞতা, বিষয়ভিত্তিক জ্ঞান, উপকরণ ব্যবহার, প্রশ্নপত্র প্রণয়ন ও মূল্যায়ন পারদর্শিতা, অংশীজনের প্রতি সহযোগিতার মনোভাব, চারিত্রিক দৃঢ়তা, সততা, চ্যালেঞ্জ গ্রহণের সক্ষমতা, প্রযুক্তির ব্যবহার ও মূল্যায়নের রেকর্ড সংরক্ষণ দক্ষতা, পেশাগত সৃজনশীলতা, গুণগত মানের উদ্ভাবনী ও উত্তম চর্চার নিদের্শক, আর্থিক শৃঙ্খলা এবং কার্যকর শ্রেণি কার্যক্রম পরিচালনায় পারদর্শিতার বিচারে তিনি শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন।

শ্রেষ্ঠ শিক্ষক নিজেকে শিক্ষার বিভিন্ন কল্যাণমূলক কাজে সম্পৃক্ত রাখেন।

প্রসঙ্গত, কাজী আছমা বেগম ২০১৯ সালের ডিসেম্বর মাসে হোসেনপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। এরপর থেকে বিদ্যালয়ে শিক্ষার মানোন্নয়নে অগ্রণী ভূমিকা রেখে আসছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর