কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পদে আলোচনায় কিশোরগঞ্জের সন্তান এম এ হান্নান


 স্টাফ রিপোর্টার | ১ নভেম্বর ২০১৯, শুক্রবার, ১২:১২ | রাজনীতি 


আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগে কেন্দ্রীয় সম্মেলনকে কেন্দ্র করে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে সংগঠনটিতে। নতুন কমিটিতে স্থান পেতে সরব হয়ে ওঠেছেন পদপ্রত্যাশীরা।

দলের উচ্চ পর্যায় থেকে শুরু করে বিভিন্ন পর্যায়ে চলছে লবিং। পদপ্রত্যাশীদের দৌড়ঝাঁপ আর সংগঠনটির নেতাকর্মীদের পদচারণায় মুখরিত বঙ্গবন্ধু এভিনিউ’র কেন্দ্রীয় কার্যালয় ও মূলদলের ধানমণ্ডিতে সভাপতির রাজনৈতিক কার্যালয়।

কিন্তু সংগঠনটির শীর্ষ নেতৃত্বে বিশেষ করে সভাপতি ও সাধারণ সম্পাদক এই দুই শীর্ষ পদে কারা আসছেন সেটি কেউ নিশ্চিত করে বলতে পারছেন না। কারা রয়েছেন আওয়ামী সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার গুডবুকে তা নিয়েও কৌতূহলের শেষ নেই।

তবে স্বেচ্ছাসেবক লীগের নতুন নেতৃত্ব বাছাইয়ের এই ধাপে আলোচনায় রয়েছেন অনেকেই। কারণ, সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদকের পদে যে নতুন মুখ আসছে সেটি মোটামুটি নিশ্চিত।

সংগঠনটির তৃতীয় সম্মেলনের মধ্য দিয়ে পরিচ্ছন্ন ভাবমূর্তি আছে—এমন সৎ ও দলের প্রতি নিবেদিত নেতাদের হাতে নেতৃত্বের পতাকা তুলে দেওয়া হবে। নেতাদের নানা অপকর্মে ভাবমূর্তির সংকটে পড়া সংগঠনকে সঠিক ধারায় ফিরিয়ে সত্যিকার অর্থেই ‘স্বেচ্ছাসেবক’ লীগ গড়ে তুলতে উদ্যোগ নেয়া হয়েছে।

স্বেচ্ছাসেবক লীগের শীর্ষ দুই পদের মধ্যে সাধারণ সম্পাদক পদে আলোচনায় রয়েছেন দলের দুর্দিনে মাঠে থাকা কিশোরগঞ্জের কৃতী সন্তান সাবেক ছাত্রনেতা বর্তমান স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-পাঠাগার বিষয়ক সম্পাদক প্রিন্সিপাল এম এ হান্নান। সৎ ও স্বচ্ছ ইমেজের এই নেতার বেশ গ্রহণযোগ্যতা রয়েছে হাইকমান্ড এবং তৃণমূলে। ফলে সাধারণ সম্পাদক পদের দৌড়ে বেশ শক্ত ও সংহত অবস্থানে রয়েছেন প্রিন্সিপাল এম এ হান্নান।

এ ব্যাপারে প্রিন্সিপাল এম এ হান্নান কিশোরগঞ্জ নিউজকে বলেন, দল, সংগঠন এবং নেতাকর্মীদের সাথে নিয়ে আগামী দিনেও অতীতের মতো পথ চলতে চাই। দলের পরীক্ষিত একজন কর্মী হিসেবে দলের জন্য আরো বড় পরিসরে কাজ করার সুযোগ পেলে আমি সততা, আন্তরিকতা আর নিষ্ঠার মাধ্যমে সর্বোচ্চ প্রচেষ্টা চালাব।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর