কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


সমঝোতার কোন নির্বাচনে সিপিবি যাবে না: অধ্যাপক এম. এম আকাশ

 স্টাফ রিপোর্টার | ২৯ সেপ্টেম্বর ২০২৩, শুক্রবার, ৭:৪৭ | রাজনীতি 


কিশোরগঞ্জে চলমান রাজনীতি ও অর্থনৈতিক সংকট এবং উত্তরণ বিষয়ে মতবিনিময় সভা করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বিকালে জেলা সিপিবি কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন জেলা সিপিবি সভাপতি আবদুর রহমান রুমী। মতবিনিময় সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য ঢাবির অর্থনীতি বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক এম. এম আকাশ।

অধ্যাপক এম. এম আকাশ বলেন, আওয়ামী লীগ একটা সমঝোতাভিত্তিক নির্বাচন করতে চাইবে। সেখানে তৃণমূল বিএনপি, জামায়াতের একটা অংশ, হেফাজতের একটা অংশ থাকবে, কমিউনিস্ট পার্টিকেও রাতের বেলা ডেকে নিয়ে অফার দিবে। কিন্তু আমরা এইসব নির্বাচনে যাব না। আমরা সমঝোতার কোন নির্বাচনে যাব না।

এই সমঝোতার নির্বাচন হওয়ার পর যদি অর্থনৈতিক সংকট হয়, তাহলে সেই কাঠামো আওয়ামী লীগ পরিবর্তন করতে পারবে না শ্রেণিভিত্তি না পাল্টালে। অর্থনৈতিক সংকট আজ না হয় কাল হবেই। নির্বাচনের আগে হোক বা পরে হোক।

আগামী নির্বাচন প্রসঙ্গে আলোকপাত করতে গিয়ে অধ্যাপক এম. এম আকাশ বলেন, বলেন, একটা সম্ভাবনা হচ্ছে যে, আওয়ামী লীগ যেভাবেই হোক একটা নির্বাচন করবে। সেই নির্বাচনটা করলো এমনভাবে, যে কেউ তাকে বলতে পারলো না যে নির্বাচনে কারচুপি করেছে, বিএনপিকে ভোটে দাঁড়াতে বাঁধা দিয়েছে, কোন ভোটারকে আটকে দিয়েছে। এই রকম করে একটা নির্বাচন শেখ হাসিনা করতে পারে। বিএনপি এখন পর্যন্ত বলছে নির্বাচনে অংশ নেবে না। কিন্তু বিএনপি গনঅভ্যুত্থান করে এই নির্বাচন ঠেকিয়ে দিতে পারবে না যদি না তীব্র অর্থনৈতিক সংকট সৃষ্টি হয় অর্থাৎ আমদানি ফেইল করে।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে জেলা সিপিবি’র সাধারণ সম্পাদক এডভোকেট এনামুল হক, সাবেক সভাপতি ডা. এনামুল হক ইদ্রিস, জেলা উদীচীর সভাপতি ফিরোজ উদ্দিন ভূঁইয়া, জেলা সিপিবি নেতা আবুল হাশেম মাস্টার, সেলিম উদ্দিন খান, বীর মুক্তিযোদ্ধা নূরুল হক ভূঁইয়া প্রমুখ ছাড়াও বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর