কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


দ্বিতীয় বারের মতো আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য হলেন মোস্তাফিজুর রহমান রাজন

 স্টাফ রিপোর্টার | ৯ জুন ২০২৪, রবিবার, ৮:৩৯ | রাজনীতি 


কিশোরগঞ্জ জেলার কটিয়াদী উপজেলার বোয়ালিয়া গ্রামের সন্তান মোস্তাফিজুর রহমান রাজন দ্বিতীয় বারের মতো বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এমপি’র নির্দেশনায় বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি দলের তথ্য ও গবেষণা বিষয়ক কেন্দ্রীয় উপ কমিটিতে স্বাক্ষর এবং অনুমোদন করেছেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও যুক্তরাজ্যে বাংলাদেশের প্রাক্তন হাই কমিশনার ড. সাইদুর রহমান খান কে এই উপ কমিটির চেয়ারম্যান এবং বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক এবং আইন ও জ্বালানী বিশেষজ্ঞ ড. সেলিম মাহমুদ এমপি কে এই উপ কমিটির সদস্য সচিব করা হয়েছে।

আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার ও রাষ্ট্রীয় কর্মপরিকল্পনা সমূহ বাস্তবায়ন এবং আওয়ামী লীগের রাষ্ট্রীয় ক্ষমতা টেকসই করার লক্ষ্যে দলকে তথ্য-উপাত্ত ও গবেষণা কর্মের মাধ্যমে সর্বোতোভাবে সহায়তা করাই আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ কমিটির কাজ। তথ্য ও গবেষণা উপ কমিটি মূলত আওয়ামী লীগের ‘থিঙ্ক ট্যাঙ্ক’ উপ কমিটি হিসেবে পরিচিত।

এই উপ কমিটির কয়েকজন সন্মানিত কোর সদস্যরা হলেন অর্থনীতিবিদ ও প্রধানমন্ত্রীর অর্থনীতি বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান,  বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সমাজকল্যাণ মন্ত্রী ডা. দিপু মনি এমপি, শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী ও গবেষণা প্রতিষ্ঠান সিআরআই এর ট্রাস্টি  নসরুল হামিদ এমপি,  তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী অধ্যাপক এম আরাফাত সহ অন্যান্য কেন্দ্রীয় নেতৃবৃন্দ, নিবেদিত রাজনৈতিক কর্মী  ও গুণীজনেরা।

মোস্তাফিজুর রহমান রাজন বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ কমিটির সদস্য ছাড়াও বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর পরিচালনা বিষয়ক উপ কমিটির সদস্য হিসেবে বিভিন্ন  গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় সন্মেলন, জাতীয় নির্বাচন ও স্থানীয় সরকার নির্বাচন উপলক্ষে বিভিন্ন বিভাগের গুরুত্বপূর্ণ দাপ্তরিক কাজে সম্পৃক্ত ছিলেন।

এর আগে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ কমিটির সদস্য হিসেবে কাজ করেছেন।

সাবেক ছাত্রলীগ কর্মী মোস্তাফিজুর রহমান বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনার একজন একনিষ্ঠ কর্মী, তিনি প্রতিটি রাজনৈতিক কর্মীকে বঙ্গবন্ধুর আদর্শকে মনেপ্রাণে ধারণ ও সে অনুযায়ী কাজ করার অনুরোধ জানান।

সর্বোপরি তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, তথ্য ও গবেষণা সম্পাদক এবং দপ্তর সম্পাদকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সবার কাছে দোয়ার অনুরোধ জানান।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর