কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করিমগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর আহ্বায়ক কমিটি গঠিত

 স্টাফ রিপোর্টার | ১৩ মার্চ ২০২৪, বুধবার, ২:১৬ | করিমগঞ্জ  


বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ করিমগঞ্জ উপজেলা শাখার আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এতে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুছ ছাত্তারের সন্তান মো. মশিউর রহমানকে আহ্বায়ক এবং সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সামছউদ্দিনের সন্তান মো. আরিফুর রহমান শাহনূরকে সদস্য সচিব করা হয়েছে।

মঙ্গলবার (১২ মার্চ) বিকালে কিশোরগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কার্যালয়ে করিমগঞ্জ উপজেলার মুক্তিযোদ্ধার সন্তানদের নিয়ে আয়োজিত এক সভায় উপস্থিত সদস্যদের সর্বসম্মতিক্রমে ৩১ সদস্যের এ আহ্বায়ক কমিটি গঠন করা হয়। কমিটিতে আহ্বায়ক ও  সদস্য সচিব ছাড়া বাকি ২৯ জনকে সদস্য করা হয়েছে।

জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) কেন্দ্রীয় কমিটি ২০১৮ সালে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদকে অনুমোদন দেয়। এ কমিটি সারাদেশের জেলা-উপজেলা কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে।

এরই ধারাবাহিকতায় সংগঠনের সাধারণ সম্পাদকের নির্দেশে করিমগঞ্জের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

নবগঠিত বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ করিমগঞ্জ উপজেলা শাখার আহ্বায়ক কমিটির সদস্য সচিব আরিফুর রহমান শাহনূর বলেন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদের উপদেশ মেনে উপজেলার মুক্তিযোদ্ধার সন্তানদের প্রাণের সংগঠনটির অগোছালো নেতৃত্বকে সুসংগঠিত করে মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে কাজ করে যাবে।

আগামী তিন মাসের মধ্যে সকল ইউনিয়ন কমিটি সম্পন্ন করে উপজেলা পূর্ণাঙ্গ কমিটি করা হবে বলে জানিয়েছেন নবগঠিত বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ করিমগঞ্জ উপজেলা শাখার আহ্বায়ক কমিটির আহ্বায়ক মো. মশিউর রহমান।

আহ্বায়ক মো. মশিউর রহমান জানান, বর্তমানে এ সময়ের মধ্যে দেশের অধিকাংশ মুক্তিযোদ্ধা বয়সের কারণে মৃত্যুবরণ করেছেন। স্বাধীনতা বিরোধীদের রুখতে হলে মুক্তিযোদ্ধা ও তার সন্তানরা সরকারকে সহযোগিতা করতে হবে। পরবর্তী প্রজন্ম হিসেবে আমরা মুক্তিযোদ্ধার সন্তানরা দেশের জন্য কাজ করব।

এছাড়া মুক্তিযোদ্ধাদের বিভিন্ন দাবি-দাওয়া আদায়ে এ সংগঠন কেন্দ্রীয় কমিটির নির্দেশ পালনে সচেষ্ট থাকবে বলেও তিনি জানান।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর