কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করিমগঞ্জে প্রকাশ্যে তাণ্ডব, ব্যবসা প্রতিষ্ঠানে লুটপাট, হাসপাতালে কাতরাচ্ছে সহোদর

 স্টাফ রিপোর্টার | ২৮ ফেব্রুয়ারি ২০২৪, বুধবার, ৪:০১ | করিমগঞ্জ  


কিশোরগঞ্জের করিমগঞ্জে জায়গার সীমানা নিয়ে বিরোধে প্রকাশ্য দিবালোকে সশস্ত্র তাণ্ডব ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা-লুটপাটের ঘটনা ঘটেছে। এ সময় হামলাকারীদের মারপিটে পিতা ও তিন পুত্র আহত হয়েছে।

তাদের মধ্যে শফিকুল ইসলাম শফিক (৪০) ও ইয়াসিন আরাফাত তরিফুল (৩৩) নামে দুই সহোদর গুরুতর আহত হয়েছেন। তাদেরকে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সারা শরীরে আঘাতের অসহ্য যন্ত্রণায় কাতরাচ্ছেন তারা।

শফিকুল ইসলাম শফিক ও ইয়াসিন আরাফাত তরিফুল করিমগঞ্জ উপজেলার গুজাদিয়া ইউনিয়নের পাথারিয়াপাড়া গ্রামের মো. গিয়াস উদ্দিনের ছেলে।

এ ব্যাপারে আহত অপর সহোদর মো. সুমন মিয়া (২৮) ১৩ জনের নামোল্লেখ ও অজ্ঞাত ৫/৬ জনের বিরুদ্ধে করিমগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

ভুক্তভোগী পরিবার ও স্থানীয় সূত্র জানায়, পাথারিয়াপাড়া গ্রামের মো. গিয়াস উদ্দিন ও তার ভাই সিরাজুল ইসলাম ১৯৮০ সালে একই গ্রামের বধু মিয়ার কাছ থেকে ১৬ শতাংশ জায়গা কিনেন। কিন্তু রেকর্ড ভুল হওয়ায় ২০০৩ সালে বধু মিয়া আবারও দলিল দেন। সেখানে একটি দোকান তৈরি করে জায়গা দখলে নেন গিয়াস উদ্দিন।

পরবর্তীতে বধু মিয়া মারা যাওয়ার পর ১৬ শতাংশ জায়গার মধ্যে আট শতাংশ জায়গার কাগজে ঘাপলা ধরা পড়লে ২০১৫ সালে তার ছেলে-মেয়েরা নতুন করে দলিল দেন। কিন্তু এ দলিলেও সাড়ে পাঁচ শতাংশ জায়গা সরকারি খতিয়ানভুক্ত ছিলো। ফলে সাড়ে ১০ শতাংশ জায়গা ভোগ দখল করে আসছেন মো. গিয়াস উদ্দিন ও তার ভাইয়ের সন্তানেরা।

বাকি সাড়ে পাঁচ শতাংশ জায়গা বুঝিয়ে না দেওয়ায় এ নিয়ে গত ৮ বছর ধরে মৃত বধু মিয়ার দুই ছেলে মতি মিয়া ও হেলাল মিয়ার সাথে গিয়াস উদ্দিনের পরিবারের বিরোধ চলে আসছে। কয়েকদফা মাপজোক হলেও জায়গা বুঝিয়ে দেননি মতি মিয়া ও হেলাল মিয়া।

জায়গা পরিমাপের জন্য আগামী রবিবার (৩ মার্চ) পুনরায় তারিখ করা হয়। কিন্তু এর আগেই গত মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকালে জায়গার সীমানা খুঁটি নিয়ে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটির ঘটনা ঘটে।

এর জের ধরে বেলা সাড়ে ১১টার দিকে মতি মিয়া ও হেলাল মিয়াসহ ১৮/১৯ জনের একটি দল বিভিন্ন দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে গিয়াস উদ্দিন ও তার তিন ছেলে শফিক, তরিফুল ও সুমনের ওপর হামলা চালায়।

এ সময় তাদের আহত করা ছাড়াও তাদের ব্যবসা প্রতিষ্ঠানে তাণ্ডব ও ভাঙচুর চালায় হামলাকারীরা। এছাড়া তাদের তিনটি ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল লুটসহ ক্যাশবাক্সে থাকা নগদ সাড়ে ছয় লাখ টাকা নিয়ে যায়।

ঘটনার পর গুরুতর আহত দুই সহোদর শফিকুল ইসলাম শফিক ও ইয়াসিন আরাফাত তরিফুলকে করিমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে তাদের কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানেই বর্তমানে তারা চিকিৎসাধীন রয়েছেন।

এ ব্যাপারে করিমগঞ্জ থানার ওসি মো. মিজানুর রহমান জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর