কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হোসেনপুরে জোড়া খুনের প্রধান আসামির আদালতে আত্মসমর্পণ

 মো. জাকির হোসেন, হোসেনপুর | ১৭ জুলাই ২০২৩, সোমবার, ৮:৪২ | হোসেনপুর 


কিশোরগঞ্জের হোসেনপুরে ভাইবোনকে নৃশংসভাবে হত্যার ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি মো. আব্দুল কাদির দাদা (৫১) আদালতে আত্মসমর্পণ করেছেন। সোমবার (১৭ জুলাই) দুপুরে কিশোরগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জিন্নাত আরা আক্তার এর আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন।

শুনানি শেষে বিচারক জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে তাকে কিশোরগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়।

জোড়া খুনের মামলার প্রধান আসামি মো. আব্দুল কাদির দাদা হোসেনপুর উপজেলার সাহেদল ইউনিয়নের উত্তর কুড়িমারা গ্রামের মৃত হোসেন আলীর ছেলে।

এর আগে এই মামলার আসামি হিসেবে প্রধান আসামি মো. আব্দুল কাদির দাদার স্ত্রী ফরিদা ইয়াসমিন এবং তাদের তিন ছেলে ইমরান (২৬), আরমান (১৯) ও এমরান (১৬) কে গ্রেপ্তার করে পুলিশ।

তাদের মধ্যে ইমরান ও আরমান রোববার (১৬ জুলাই) বিকালে আদালতে ১৬৪ ধারায় স্বীকরোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

অন্যদিকে নিহতরা প্রধান আসামি মো. আব্দুল কাদির দাদার আপন ভাতিজা ও ভাতিজি। তারা হলেন, এমবিএ পড়–য়া মাহমুদুল হাসান আলমগীর (৩০) ও তার ছোটবোন ছোটবোন কলেজছাত্রী নাদিরা আক্তার (২১)। তাদের বাবার নাম শামসুল ইসলাম।

পুলিশ জানায়, হোসেনপুর উপজেলার সাহেদল ইউনিয়নের উত্তর কুড়িমারা গ্রামে শামসুল ইসলাম ও তার আপন ছোটভাই আব্দুল কাদিরের মধ্যে জমি সংক্রান্ত পূর্ব বিরোধ ছিল।

গত ১২ জুলাই বিকেলে বিরোধপূর্ণ জমিতে আব্দুল কাদির কয়েকটি চারাগাছ রোপন করেন। একইসঙ্গে বড়ভাই শামসুল ইসলামের লাগানো কয়েকটি চারা কেটে ফেলেন। এসব নিয়ে তখন দুপক্ষের মধ্যে ঝগড়া হয়।

পরদিন ১৩ জুলাই (বৃহস্পতিবার) ভোরে বাকি চারা লাগাতে গিয়ে আব্দুল কাদির দেখেন, তার আগের লাগানো চারাগুলো উপড়ে ফেলা হয়েছে। এতে তারা ক্ষিপ্ত হয়ে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে শামসুল ইসলামের পরিবারের ওপর হামলা চালায়।

হামলায় মাহমুদুল হাসান আলমগীর (৩০) ঘটনাস্থলেই মারা যান। গুরুতর আহত ছোটবোন নাদিরা আক্তার ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন।

এছাড়া হামলায় নিহতদের দুই ভাই হুমায়ুন কবির ও সালমান এবং মা শাহিদা আক্তার ও বাবা শামসুল ইসলাম গুরুতর আহত হন।

এ ঘটনায় নিহতদের বাবা শামসুল ইসলাম বাদী হয়ে হোসেনপুর থানায় তার ছোটভাই আবদুল কাদিরসহ মোট সাতজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর