কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


নিজেই বানালেন কবরঘর, মৃত্যুর প্রহর গুণছেন মোহাম্মদ আলী

 মো. জাকির হোসেন, হোসেনপুর | ৩ ফেব্রুয়ারি ২০২৪, শনিবার, ৭:১২ | হোসেনপুর 


মৃত্যুর আগেই কবরের জায়গায় ঘর নির্মাণ করে সেখানে বসবাস করছেন মোহাম্মদ আলী নামে এক ব্যক্তি। সেখানে অবস্থান করে গুণছেন মৃত্যুর প্রহর। মোহাম্মদ আলী কিশোরগঞ্জ জেলার হোসেনপুর উপজেলা জিনারী ইউনিয়ন চরকাটিহারী গ্রামের মৃত আসমাইল শেখের ছেলে।

মোহাম্মদ আলীকে মানুষ চিনেন মোহাম্মদ আলী দয়াল ফকির নামে। সংসার ত্যাগি হয়ে গত তিন দিন ধরে বসবাস করেছেন নিজের বানানো মাজারঘরে। তার এমন অদ্ভুত কাণ্ড নিয়ে আলোচনা-সমালোচনার ঝড় বইছে এলাকাজুড়ে।

শনিবার (৩ ফেব্রুয়ারি) সরেজমিনে গিয়ে দেখা যায়, মোহাম্মদ আলী তার বাড়ির সামনে, রাস্তা এবং খালের পাশে সুন্দর পরিবেশেই জীবদ্দশায় নির্মাণ করেছেন তার কবরস্থান। সেখানে ছাদ করে মাজার তৈরি করেছেন।

পরিবারের লোকজনকে বলে রেখেছেন, মৃত্যুর পর তাকে যেন এ ঘরেই দাফন করা হয়।

মোহাম্মদ আলীর সঙ্গে কথা বলে জানা গেছে, অনেক বছর আগে গাজীপুরের চানপুরের আব্দুস সামাদ চানপুরির কাছে তিনি বাইয়্যিত নিয়েছিলেন। পীরের আদেশেই তিনি মৃত্যুর আগে কবরস্থান নির্মাণ করেছেন।

কথা বলার সময় একদিন এ দুনিয়া ছাড়তে হবে মনে করেই অশ্রুসিক্ত হয়ে পড়েন মোহাম্মদ আলী।

স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, আশি উর্ধ্ব বৃদ্ধ দয়াল ফকির এক ডজন ছেলে-মেয়ের পিতা। সরল স্বভাবের মানুষ তিনি।

মোহাম্মদ আলী দয়াল বলেন, মৃত্যুর পর আমাকে এই ঘরেই যেন দাফন করা হয় এ ফরিয়াদ করে পরিবারের কাছে ওসিয়ত করেছি। দুনিয়ার মায়া-মমতা ত্যাগ করে আত্মশুদ্ধি করে জীবিত থাকা অবস্থায়  নিজেই নিজের কবরস্থান নির্মাণ করে জায়গা নির্ধারণ করে রেখেছি।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর