কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হোসেনপুরে ভাইবোনকে খুন, চাচি ও তিন চাচাতো ভাই গ্রেপ্তার

 মো. জাকির হোসেন, হোসেনপুর | ১৬ জুলাই ২০২৩, রবিবার, ৫:৪০ | হোসেনপুর 


ছবি: নিহত ভাইবোন।

কিশোরগঞ্জের হোসেনপুরে মাহমুদুল হাসান ওরফে আলমগীর (৩০) ও তার বোন নাদিরা আক্তার (২১) কে নৃশংসভাবে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হচ্ছে, নিহতদের চাচি ফরিদা ইয়াসমিন (৪১) এবং ফরিদা ইয়াসমিনের তিন ছেলে মো. ইমরান (২৬), আরমান মিয়া (১৯) ও অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় নাম জানানো হয়নি (১৬)।

এর মধ্যে শনিবার (১৫ জুলাই) সকাল সাড়ে ৮টার দিকে মো. ইমরানকে লালমনিরহাট জেলার কালিগঞ্জ থেকে এবং একই দিন বিকাল সাড়ে ৪টায় জেলার করিমগঞ্জ থেকে আরমান মিয়া ও তার ছোট ভাইকে গ্রেপ্তার করে পুলিশ। এর আগে তাদের মা ফরিদা ইয়াসমিনকে গ্রেপ্তার করা হয়।

তারা সবাই উপজেলার সাহেদল ইউনিয়নের উত্তর কুড়িমারা পূর্বপাড়ার বাসিন্দা।

রবিবার (১৬ জুলাই) দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ পিপিএম (বার)।

পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ পিপিএম (বার) জানান, হোসেনপুর উপজেলার সাহেদল ইউনিয়নের উত্তর কুড়িমারা গ্রামে শামসুল ইসলাম ও তার আপন ছোটভাই আব্দুল কাদিরের মধ্যে জমি সংক্রান্ত পূর্ব বিরোধ ছিল। এ বিরোধের জেরে জমিতে চারাগাছ রোপন ও কাটাকে কেন্দ্র করে গত বৃহস্পতিবার (১৩ জুলাই) জোড়া খুনের ঘটনাটি ঘটে।

এ ঘটনার আলামত হিসেবে রক্তমাখা একটি জিন্সের ফুল প্যান্ট, একটি খয়েরী রঙের ফুলহাতা শার্ট, একটি কুড়াল, একটি কোদাল, একটি লোহার খুন্তি, একটি রক্তমাখা দা, একটি পলিথিন ব্যাগের ভিতর রক্তযুক্ত মাটি, একটি রক্তমাখা খয়েরি রঙের টি-শার্ট, একটি গাঢ় নেভি ব্লু রঙের ফুল প্যান্ট ও একটি সাত ইঞ্চি লম্বা ধারালো সুইচ গিয়ার উদ্ধার করে জব্দ করা হয়।

পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ পিপিএম (বার) জানান, মামলার অন্য আসামিদের গ্রেপ্তারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

পুলিশ জানায়, গত বুধবার (১২ জুলাই) বিকালে বিরোধপূর্ণ জমিতে আব্দুল কাদির কয়েকটি চারাগাছ রোপন করেন। একইসঙ্গে বড়ভাই শামসুল ইসলামের লাগানো কয়েকটি চারা কেটে ফেলেন। এসব নিয়ে তখন দুপক্ষের মধ্যে ঝগড়া হয়।

পরদিন বৃহস্পতিবার (১৩ জুলাই) ভোরে বাকি চারা লাগাতে গিয়ে আব্দুল কাদির দেখেন, তার আগের লাগানো চারাগুলো উপড়ে ফেলা হয়েছে।

এতে তারা ক্ষিপ্ত হয়ে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে শামসুল ইসলামের পরিবারের ওপর হামলা চালায়।

হামলায় এমবিএ পড়ুয়া মাহমুদুল হাসান আলমগীর (৩০) ঘটনাস্থলে মারা যান। আর গুরুতর আহত ছোটবোন কলেজছাত্রী নাদিরা আক্তার ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন।

এসময় নিহতদের অপর দুই ভাই হুমায়ুন কবির (২৬) ও সালমান (১৮) এবং মা শাহিদা গুরুতরভাবে জখম হন।

এ ঘটনায় নিহতদের বাবা শামসুল ইসলাম বাদী হয়ে হোসেনপুর থানায় তার ছোটভাই আবদুল কাদিরসহ মোট সাতজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর