কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বাজিতপুরে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠিত

 মোহাম্মদ খলিলুর রহমান, বাজিতপুর | ২৮ মে ২০২৪, মঙ্গলবার, ৭:১২ | বাজিতপুর 


ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণকারী কর্মকর্তা, প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৭ মে) ও মঙ্গলবার (২৮ মে) উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে বাজিতপুর রাজ্জাকুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

নির্বাচনী প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ।

এতে বিশেষ অতিথি ছিলেন, পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ বিপিএম-সেবা, পিপিএম (বার), নির্বাচনের রিটার্নিং অফিসার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এটিএম ফরহাদ চৌধুরী, জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ মোরশেদ আলম ও বাজিতপুর উপজেলা নির্বাচন অফিসার আহাম্মদ আলী।

প্রশিক্ষণ কর্মশালায় সভাপতিত্ব করেন, বাজিতপুর উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মো. শামীম হুসাইন।

এতে বক্তারা একটি অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানে করণীয় সম্পর্কে প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বাজিতপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস-চেয়ারম্যান (পুরুষ) পদে ৪ এবং ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ৩ জন সহ মোট ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এতে চেয়ারম্যান পদে রেজাউল হক কাজল (আনারস), আবদুল্লাহ আল মামুন (ঘোড়া), মোবারক হোসেন মাস্টার (দোয়াত কলম), রকিবুল হাসান শিবলী (মটর সাইকেল) প্রতীকে নির্বাচন করছেন।

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মো. মাসুদ মিয়া (চশমা), আবুল ফজল রাসেল (টিয়া পাখি), মো. রেজাউল কবির  (টিউবওয়েল) ও মো. মাহবুব হাসান কামাল (তালা) প্রতীকে নির্বাচন করছেন।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে গোলনাহার (প্রজাপতি), আরিফা হোসেন (কলস) ও মনোয়ারা খাতুন ( ফুটবল) প্রতীকে নির্বাচন করছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আহাম্মদ আলী জানান, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ৪র্থ ধাপে আগামী ৫ জুন বাজিতপুর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ২০ হাজার ৭৬৫ জন। ৮৫টি কেন্দ্রের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এজন্যে ৮৯ জন প্রিজাইডিং কর্মকর্তা, ৫৫৯ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ১১৫৯ জন পোলিং কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর