কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বছরের পর বছর ধরে বেহাল রাস্তা, দুর্ভোগ লাঘবে এগিয়ে এলেন প্রবাসী শরীফুল হক

 স্টাফ রিপোর্টার | ১ মে ২০২৪, বুধবার, ৮:২১ | বাজিতপুর 


কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার পিরিজপুর ইউনিয়নের ডুয়াইগাঁও-নয়াপাড়া মূল সংযোগ রাস্তাটি ব্যক্তিগত উদ্যোগে উন্নয়ন করে দিচ্ছেন ডুয়াইগাঁও গ্রামের প্রবাসী মো. শরীফুল হক। স্বাধীনতার ৫৩ বছরেও কোন এক অজানা কারণে রাস্তাটির স্থায়ীভাবে উন্নয়ন হয়নি। যে কারণে সংযোগ রাস্তার চারপাশের সাত গ্রামের মানুষের যাতায়াতে এখনও কষ্ট করতে হচ্ছে।

এবার প্রবাসী শরীফুলের উদ্যোগে গ্রামবাসী ও তাঁর ৫ লক্ষাধিক টাকায় সংযোগ রাস্তাটি সম্পন্ন হতে যাচ্ছে।

এই রাস্তা দিয়ে ডুয়াইগাঁও, ডুয়াইগাঁও নয়পাড়া, জফরপুর পশ্চিম পাড়া, জফরপুর উত্তর পাড়া, নবুরিয়া, বোয়ালিয়া, তেলিচারা, বিলপাড়সহ অন্যান্য এলাকার মানুষ চলাচল করেন। এই রাস্তা দিয়ে প্রতিদিন স্কুল মাদ্রাসা পড়ুয়া ছাত্রছাত্রী যাতায়াত করে।

এতোদিন এই রাস্তাটির বেহালদশার কারণে বিপাকে ছিলেন স্থানীয় জনগণ। রাস্তাটি গ্রীষ্মকাল ও বর্ষাকালে সামান্য বৃষ্টি হলেই এক হাটু কাঁদা জমে। তখন যানবাহন তো দূরের কথা, হেঁটে চলাচলও বিপদজ্জনক হয়ে পড়ে। যা প্রতিনিয়ত সৃষ্টি করছে জনদুর্ভোগের।

এ বিষয়ে প্রবাসী শরীফুল বলেন, “গ্রামের মানুষের চলাচলের কষ্ট ও দুর্ভোগের কথা চিন্তা করে আমি এ গ্রামের সন্তান হিসেবে আমার ব্যক্তিগত উদ্যোগে যতটুকু সম্ভব আর্থিক সহায়তা করে রাস্তাটি সম্পন্ন করে দিচ্ছি।

রাস্তাটি ডোবার পাশে হওয়ায় হওয়ায় আরসিসি করে ইটের গাঁথনি করতে হচ্ছে। এ জন্য টাকাও লাগছে অনেক বেশি। তবে এবার সাত গ্রামের মানুষ আরাম করে যাতায়াত করতে পারবে।

আমি অত্র ইউনিয়নের চেয়ারম্যানকে ধন্যবাদ দেব। তিনি কথা দিয়েছেন রাস্তার বালু ও কার্পেটিংয়ের কাজটি তিনি সম্পন্ন করে দিবেন।”

পিরিজপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. জাফর ইকবাল জুয়েল বলেন, রাস্তাটি দুটি পুকুরের মাঝ দিয়ে হওয়ায় পরিষদের এতো বরাদ্দ থাকে না যা দিয়ে আরসিসি করে কার্পেটিং করা যায়। তাই রাস্তাটি মাটির হওয়ায় বর্ষার সময়ে ভেঙ্গে যায়। তবে শরীফুলকে স্বাগত জানাই এ উদ্যোগটি নেওয়ার জন্য। রাস্তার বাকি কাজ পরিষদ নিজ উদ্যোগে সম্পন্ন করবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর