কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ফিলিস্তিনে ইসরাইলী আগ্রাসনের প্রতিবাদে ভৈরবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

 আফসার হোসেন তূর্জা, ভৈরব | ১৫ অক্টোবর ২০২৩, রবিবার, ৩:৫০ | ভৈরব 


ফিলিস্তিনে দখলদার ইহুদিবাদী ইসরাইলী আগ্রাসনের প্রতিবাদে কিশোরগঞ্জের ভৈরবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৫ অক্টোবর) সকাল ১১টায় পৌর শহরের নিউ টাউন মোড়ে ভৈরব উপজেলা ইমাম ও উলামা পরিষদের উদ্যোগে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এর আগে সকাল থেকে বিভিন্ন মসজিদ-মাদ্রাসা থেকে আগত ইমাম-মুয়াজ্জিন ও মাদ্রাসার শিক্ষার্থীসহ ধর্মপ্রাণ মুসল্লিরা পৌর শহরের নিউ টাউন মোড়ে জড়ো হতে থাকেন।

ভৈরব বাজার জামে মসজিদের খতিব আলহাজ্ব হাফেজ জামাল উদ্দিনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, ইমাম উলামা পরিষদের উপদেষ্টা শায়খুল হাদীস মাওলানা আব্দুল আহাদ, সভাপতি মাওলানা আব্দুল্লাহ আল আমিন, শাহী মসজিদের খতিব মুফতি উমর ফারুক, সাধারণ সম্পাদক মাওলনা এনায়েতুল্লাহ ভৈরবী, সহ সভাপতি মাওলানা নজরুল ইসলাম, মাওলানা আব্দুস সালাম, কমলপুর মাদরাসার মুহাদ্দিস মাওলানা হাফিজুল্লাহ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, দখলদার ইসরায়েল সরকার ফিলিস্তিনিদের ওপর যে নির্মম অত্যাচার চালাচ্ছে, তা বৈশ্বিক মানবিক বিপর্যয়। অবিলম্বে ফিলিস্তিনিদের শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করাসহ নারী-শিশু ও নিরীহ ফিলিস্তিনিদের ওপর হামলা বন্ধের আহবান জানান তারা।

যদি হামলা বন্ধ না করা হয় তাহলে এর কড়া মূল্য দিতে হবে বলে হুশিয়ারি করে এসব হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বক্তারা।

বক্তারা আরো বলেন, বাংলাদেশের কোটি কোটি ধর্মপ্রাণ মুসলমান ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানাচ্ছে। যেসব দেশ দখলদার ইসরায়েলিদের সহযোগিতা করছে, তাদের সরে আসার আহ্বান জানান তারা।

এছাড়া বক্তারা বাংলাদেশ সরকারকে অনুরোধ করে বলেন, ইসরাইলি গণহত্যা বন্ধ করা এবং ফিলিস্তিনিদের ন্যায্য দাবি ফিরিয়ে দেওয়ার জন্য জাতিসংঘের কাছে বাংলাদেশের পক্ষ থেকে প্রস্তাব রাখার দবি জানান। এর পাশাপাশি ইসরাইলের সকল পন্য বর্জন করা হয় সহ জাতীয় সংসদে শোক প্রস্তাব এবং বাংলাদেশ সরকারকে ফিলিস্তিনি মুসলমানদের পাশে দাড়ানোর আহ্বান জানান।

মাওলানা সাইফুল ইসলাম সাহেল এর পরিচালনায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, ইমাম উলামা পরিষদের কোষাধ্যক্ষ মাওলানা মুহাম্মদ আলী, আফতাবুল উলুম মাদরাসার প্রিন্সিপাল মাওলনা তাওহিদুল ইসলাম, হালিমা সাদিয়া মহিলা মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মাহবুবুর রহমান, মাওলানা উসমান গণী, মাওলানা আব্দুর রউফ কাসেমী, মাওলানা শফিকুল ইসলাম রিয়াজী, মাওলানা আনাস মাহমুদ, মাওলানা রফিকুল ইসলাম, মাওলানা আল আমীন সাদী, মুফতি আশরাফুল ইসলাম, মুফতি শরিফুল ইসলাম ও মুফতি ইকবাল মাহমুদ প্রমুখ।

সমাবেশ শেষে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন তারা। মিছিলটি ঢাকা-সিলেট মহাসড়ক ঘুরে উপজেলার সামনে গিয়ে শেষ হয়। বিক্ষোভ মিছিলে অনেকের হাতে ছিল ফিলিস্তিনের জাতীয় পতাকা।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর