কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে নিসচা'র আয়োজনে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ

 আফসার হোসেন তূর্জা, ভৈরব | ৭ অক্টোবর ২০২৩, শনিবার, ৯:৩৭ | ভৈরব 


২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে কিশোরগঞ্জের ভৈরবে নিরাপদ সড়ক চাই (নিসচা) ভৈরব শাখার পক্ষ থেকে শিক্ষার্থী, শিক্ষক, ম্যানেজিং কমিটি, অভিভাবক সমাবেশ, লিফলেট বিতরণ, কুইজ প্রতিযোগিতা, তথ্য চিত্র প্রদর্শন ও শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

শনিবার (৭ অক্টোবর) বেলা ১১টায় ভৈরব পৌর শহরের কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার সভাপতি এসএম বাকী বিল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রাণালয়ের অতিরিক্ত সচিব বেগম শাহনওয়াজ দিলরুবা খান।

কেন্দ্রীয় কার্যকরী সদস্য ও নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার সাধারণ সম্পাদক মো. আলাল উদ্দিনের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইকবাল হোসেন।

এছাড়া কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. লোকমান সরকার, কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লেফটেন্যান্ট মো. অহিদুর রহমান (বিএনসিসিও) প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তৃতায় শিক্ষা মন্ত্রাণালয়ের অতিরিক্ত সচিব বেগম শাহনওয়াজ দিলরুবা খান বলেন, নিরাপদ সড়ক আমাদের সবার জন্য দরকার। বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাতায়াত ব্যবস্থাকে উন্নত করার জন্য অনেক কিছু করে যাচ্ছেন। পদ্মাসেতু থেকে শুরু করে এলিভেটেড এক্সপ্রেসওয়ে করেছেন যাতায়াত ব্যবস্থার উন্নতির জন্য।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আজকে তোমরা যারা এখানে আছো বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ ও প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়তে তোমাদেরই দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

তিনি আরো বলেন, জাহানারা কঞ্চনের মৃত্যুর পরই চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন সড়ক নিরাপত্তার জন্য নিরাপদ সড়ক চাই সংগঠনটি ৩০ বছর আগে প্রতিষ্ঠা করেন। তার হাত ধরে আজকে এই সংগঠনটি এতো দূর এগিয়ে গেছে। দেশের সড়ককে নিরাপদ করার জন্য সংগঠনটি কাজ করে যাচ্ছে। এমনকি মানুষকে সচেতন করার জন্য সরকার ২২ অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে ঘোষণা করেছেন।

তিনি শিক্ষার্থীদের সড়ক আইন এবং চলাচলের উপর নিয়ম কানুন শেখা এবং নিয়ম মেনে সড়কে চলাচল করার জন্য আহ্বান জানান।

এছাড়া তিনি সবার উদ্দেশ্যে বিভিন্ন সচেতনতামূলক পরামর্শ দেন।

তিনি নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার সাথে যারা যুক্ত রয়েছেন, সড়ক আন্দোলনে তাদের অনবদ্য ভূমিকা খুবই প্রশংসনীয় বলে উল্লেখ করেন।

অনুষ্ঠানে সরকারি দপ্তরের বিভিন্ন ব্যক্তিবর্গ, সাংবাদিক ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষজন উপস্থিত ছিলেন।

২০২৩ এর নিসচা ভৈরব শাখার মাসব্যাপী কর্মসূচি গত ১ অক্টোবর উদ্বোধন করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর