কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষ, সালিশ দরবারে নানি-নাতিসহ আহত ১০

 আফসার হোসেন তূর্জা, ভৈরব | ৯ অক্টোবর ২০২৩, সোমবার, ৫:২৩ | ভৈরব 


কিশোরগঞ্জের ভৈরবে ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় শালিশ দরবারে নানী-নাতীসহ ১০ জন আহত হয়েছে বলে জানা গেছে। সোমবার (৯ অক্টোবর) সকাল ১০টায় পৌর শহরের কালিপুর মধ্যপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় নানি হামিদা বেগম (৬৫) ও নাতি সজিব মিয়া (২৩) ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন।

এছাড়া সংঘর্ষে জালাল মিয়া, কাজল মিয়া, ওসকরোনি, সেলিম মিয়া, সাইদুর মিয়া ও সাকিব মিয়া আহত হয়েছেন।

জানা যায়, গত ৫ অক্টোবর বৃহস্পতিবার বুদা সরকার ও জলদির বাড়ির সাথে কালিপুর হাইস্কুল রোড এলাকার যুবকদের ফুটবল খেলা হয়। খেলায় বুদা সরকার ও জলদির বাড়ি হেরে যায়।

এসময় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পরে। এতে বুদা সরকার ও জলদির বাড়ির তোফাজ্জল মিয়া ও শিপন মিয়াসহ উভয় পক্ষের ১০ জন আহত হয়।

এ ঘটনায় স্থানীয় নেতৃবৃন্দ সোমবার (৯ অক্টোবর) ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি জয়নাল হাজীর সভাপতিত্বে সালিশ দরবারে বসেন।

সালিশ শেষে যুবকদের মিলিয়ে দেয়ার সময় বুদা সরকার ও জলদির বাড়ির লোকজন কালিপুর হাইস্কুল রোড এলাকার সজিব মিয়াসহ তার সহপাঠিদের উপর হামলা চালায়। এ সময় নাতি সজিব মিয়াকে বাচাঁতে গেলে নানি হামিদা বেগমসহ ১০ জন আহত হয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে এলাকায় থমথমে বিরাজ করছে।

এলাকাবাসী জানান, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে সালিশ হয়েছে। দরবার শেষে সংঘর্ষে জড়িত একজন-আরেকজনের সাথে মিলিয়ে দেয়ার প্রক্রিয়া চলার সময় হামলার ঘটনা ঘটে। দোষীদের সঠিক বিচার চাই।

এ বিষয়ে ১২নং ওয়ার্ডের কাউন্সিলর ইব্রাহীম মিয়া বলেন, আমরা সালিশে ছিলাম। বাইরে এ ঘটনা ঘটে। আমি এর তীব্র নিন্দা জানাই।

কালিপুর হাইস্কুল রোড এলাকার কাইয়ুম মিয়া বলেন, এটা একটা ন্যাক্কারজনক ঘটনা। বাদি-বিবাদিদের একসাথে মিলে চলতেই সালিশ দরবার হয়েছে। আমরা জয়নাল হাজীর বাড়িতে ছিলাম। আমাদের ডেকে নিয়ে অপমান করেছে আমরা লজ্জিত।

সালিশ দরবারের সভাপতি জয়নাল হাজী ঘটনার সত্যতা স্বীকার করেন। এলাকায় এখন শান্তি বজায় রাখার জন্য থানা পুলিশকে খবর দেয়া হয়েছে। আবারো সালিশের প্রস্তুতি চলছে বলে তিনি জানান।

ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি) মাকছুদুল আলম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিত শান্ত রয়েছে। অভিযোগের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর