কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


জাজিরার ইউএনও অষ্টগ্রামের সন্তান আশরাফুজ্জামান ভূঁইয়া


 স্টাফ রিপোর্টার | ১০ জুলাই ২০২০, শুক্রবার, ৩:৩০ | প্রশাসন 


শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলার কৃতী সন্তান মোহাম্মদ আশরাফুজ্জামান ভূঁইয়া কে পদায়ন করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ জুলাই) ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ের মাঠ প্রশাসন শাখা থেকে অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. সেলিম রেজা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই পদায়ন করা হয়েছে।

বিসিএস (প্রশাসন) ক্যাডারের ২৮তম ব্যাচের কর্মকর্তা মোহাম্মদ আশরাফুজ্জামান ভূঁইয়াকে এর আগে গত ৫ জুলাই জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে পদায়নের জন্য ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ন্যাস্ত করা হয়।

মোহাম্মদ আশরাফুজ্জামান ভূঁইয়া অষ্টগ্রাম উপজেলার আব্দুল্লাহপুর ইউনিয়নের কলিমপুর গ্রামের গর্বিত সন্তান। তাঁর পিতা প্রয়াত মো. মাইন উদ্দিন ভূঁইয়া ছিলেন বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর উর্দ্বতন কর্মকর্তা ও আদমপুর দেওয়ান আলী উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক। তাঁর মাতা রওশন আরা বেগম রত্নগর্ভা মা হিসেবে এ বছর জয়িতা পুরস্কার লাভ করেন।

প্রয়াত মো. মাইন উদ্দিন ভূঁইয়া ও রওশন আরা বেগম দম্পতির আট সন্তান নিজেদের কর্ম ও গুণের মাধ্যমে আজ দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও আলো ছড়াচ্ছেন। আলোকিত করেছেন আব্দুল্লাহপুর-কলিমপুরসহ গোটা হাওরাঞ্চলকে।

মোহাম্মদ আশরাফুজ্জামান ভূঁইয়ার সহধর্মীণী ইফাত মুবিনা ইউসুফ যুগ্ম জেলা জজ হিসেবে ঢাকা জজ কোর্টে কর্মরত রয়েছেন।

প্রসঙ্গত, গত ৪ জুন মোহাম্মদ আশরাফুজ্জামান ভূঁইয়ার ছোট ভাই হাইকোর্টের ডেপুটি রেজিস্ট্রার (যুগ্ম জেলা জজ) মো. আকতারুজ্জামান ভূঁইয়ার সহধর্মীণী আফরোজা আক্তার রিবা গাজীপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) হিসেবে পদোন্নতি পেয়েছেন।

মোহাম্মদ আশরাফুজ্জামান ভূঁইয়ার এক বড় ভাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বদরুজ্জামান ভূঁইয়া একজন মিডিয়া ব্যক্তিত্ব। সামাজিক, রাজনৈতিক ও অর্থনীতি বিষয়ে আলোচনার জন্য তিনি দেশের মিডিয়া অঙ্গণে ব্যাপকভাবে পরিচিত। তাঁর লেখনির মাধ্যমে বাংলাদেশের পর্যটন খাতে এক নতুন দিগন্তের সূচনা হয়েছে। এ শিক্ষাবিদের সহধর্মীণী ড. মুনিরা সুলতানা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে অধ্যাপনা করছেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর