কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে বিএ পরীক্ষায় ধরা পড়ে নকল গিলে ফেলার পর উত্তরপত্র ছিঁড়ল ছাত্র


 মো. রফিকুল হায়দার টিটু, স্টাফ রিপোর্টার, কটিয়াদী | ১৩ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ৪:৩০ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদীতে সাইফুল ইসলাম (২৩) নামে এক বিএ পরীক্ষার্থীর নকল ধরে ফেলায় পরীক্ষার্থী নিজেই তার উত্তরপত্র ছিঁড়ে ফেলেছে। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে বিএ ৩য় বর্ষ ইংরেজি বিষয়ের পরীক্ষা চলাকালীন সময় ডা. আব্দুল মান্নান মহিলা কলেজ কেন্দ্রে ঘটনাটি ঘটেছে। অসদাচরণ ও উত্তরপত্র ছিঁড়ে ফেলার অপরাধে তাকে বহিস্কার করা হয়েছে।

পরীক্ষা কেন্দ্র সূত্রে জানা যায়, সাইফুল ইসলাম কটিয়াদী সরকারি কলেজের ছাত্র ও মসূয়া ইউনিয়নের চরআলগী গ্রামের মো. আবদুর রশিদের পুত্র। জাতীয় বিশ্ববিদ্যালয় প্রদত্ত তার পরীক্ষার রোল নম্বর ৮১৫৮৭৭২, রেজি: নং-১৫১০১১৯১৮৮৪।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) পরীক্ষা চলাকালীন সময় সাইফুল ইসলাম নকল করে উত্তরপত্রে লিখছিল। বিষয়টি কক্ষ পরিদর্শক মো. মিজানুর রহমানের চোখে ধরা পড়ে। তিনি নকলটি দিয়ে দিতে বললে সাইফুল তা না দিয়ে মুখে পুরে গিলে ফেলে। এ অবস্থায় শিক্ষক মিজানুর রহমান তার উত্তরপত্রটি জব্দ করেন।

সাইফুল কৌশলে উত্তরপত্রটি হাতে নিয়ে ছিঁড়ে টুকরো টুকরো করে পালিয়ে যাওয়া চেষ্টা করে। পুলিশের সহায়তার পরিদর্শক মিজানুর রহমান তৎক্ষণাৎ তাকে আটক করেন এবং পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বিষয়টি অবহিত করেন।

ডা. আব্দুল মান্নান মহিলা কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ ও পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা শামীমা সুলতানা জানান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রকের পরামর্শ মোতাবেক অভিযুক্ত পরীক্ষার্থীকে বহিস্কার করে তার প্রবেশপত্র ও ছেঁড়া উত্তরপত্র আলাদাভাবে প্যাকেট করে জাতীয় বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়েছে। বিষয়টি তার অভিভাবককে জানানো হয়। পরীক্ষাকেন্দ্রে তাদের উপস্থিতিতে সাইফুল মুচলেকা দিলে তাকে ছেড়ে দেয়া হয়েছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর