কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


এসএসসি’তে তাড়াইলের জমজ দুই ভাইয়ের চমক

 আমিনুল ইসলাম বাবুল | ২০ মে ২০২৪, সোমবার, ৪:১৯ | তাড়াইল  


এবারের এসএসসি পরীক্ষার ফলাফলে চমক দেখিয়েছে কিশোরগঞ্জের তাড়াইলের জমজ দুই ভাই। তাদের নাম সাফোয়ান মামুন চৌধুরী ও সাবনীম মামুন চৌধুরী। তারা উভয়েই জিপিএ-৫ পেয়েছে।

একই রকম দেখতে জমজ দুই মেধাবী ভাইয়ের সাফল্যে উচ্ছ্বসিত পরিবারের সদস্যরা। তাদের এই কৃতিত্বপূর্ণ ফলাফলে এলাকার মানুষের মাঝেও আনন্দ বিরাজ করছে।

সাফোয়ান ও সাবনীম উপজেলার রাউতি গ্রামের চৌধুরী বাড়ির বাসিন্দা মামুনুর রশিদ চৌধুরী ও শাহানা আক্তার দম্পতির জমজ দুই পুত্র সন্তান।

সাফোয়ান-সাবনীম এর পিতা মামুনুর রশিদ চৌধুরী মাওলা ব্রাদার্সের সমন্বয়কারী এবং দৈনিক আমাদের সময়’র বিজনেস এডিটর ও বাংলা বাজার পত্রিকার সাবেক সহকারী সম্পাদক। এছাড়া মা শাহানা আক্তার মীরপুর বাংলা স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক।

জমজ ভাই সাফোয়ান ও সাবনীম ঢাকার মীরপুর বাংলা স্কুল এন্ড কলেজের থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল। দুই ভাই এক সাথেই রাজধানীর রূপনগর মডেল স্কুল এন্ড কলেজ কেন্দ্রে পরীক্ষা দিয়েছিল। তারা দুজনই বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। সাফোয়ানের প্রাপ্ত নম্বর ১১৩৪ এবং সাবনীমের প্রাপ্ত নম্বর ১১১৮।

সাফোয়ান মামুন চৌধুরী জানায়, ভবিষ্যতে সে দেশ ও জাতির সেবায় নিয়োজিত থাকার স্বপ্ন দেখছে। তার স্বপ্ন বাস্তবায়নে সকলের কাছে দোয়া চেয়েছে সে।

সাবনীম মামুন চৌধুরী জানায়, সুশিক্ষিত, স্বচ্ছ আর সাদামনের সদা হাস্যোজ্জ্বল মানুষ হওয়ার স্বপ্ন দেখে সে। স্বপ্ন পূরণে সে সকলের কাছে দোয়া চায়।

সাফোয়ান-সাবনীম এর গর্বিত বাবা মামুনুর রশিদ চৌধুরী বলেন, আমি চাই আমার ছেলেরা যেন মানুষের মত মানুষ হয়। তাদের স্বপ্ন ও আশা পূরণে আমি সর্বাত্মক প্রচেষ্টা চালাবো। তারা ভবিষ্যতে দেশ ও জাতির কল্যাণে নিজেদের নিয়োজিত রাখতে সমর্থ হোক- এটিই আমার প্রত্যাশা।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর