কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মাতৃভাষা সম্মাননা পেলেন আহমদ ফারুক খোকন

 সাখাওয়াত হোসেন হৃদয় | ২০ ফেব্রুয়ারি ২০২৪, মঙ্গলবার, ৮:০১ | পাকুন্দিয়া  


শিক্ষা ক্ষেত্রে ও সমাজ সেবায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ আন্তর্জাতিক মাতৃভাষা সম্মাননা পেয়েছেন আহমদ ফারুক খোকন। সোমবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ঢাকার একটি হোটেলে ‘রাষ্ট্র ভাষা বাংলা করণে শের-ই বাংলা একে ফজলুল হকের ভূমিকা’ শীর্ষক এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তাকে এ সম্মাননা দেয়া হয়।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শের-ই বাংলা সাংস্কৃতিক জোট এ অনুষ্ঠানের আয়োজন করে। সংগঠনটির পক্ষ থেকে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় গুণীজনদের সংবর্ধনা দেয়া হয়। অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণিপেশার গুণীজনেরা উপস্থিত ছিলেন।

আহমদ ফারুক খোকন কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার বাসিন্দা। তিনি ঢাকাস্থ পাকুন্দিয়া সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক। তিনি ঢাকার একজন প্রতিষ্ঠিত ঠিকাদার, ব্যবসায়ী ও সমাজসেবক।

তিনি তার প্রয়াত বাবা নুরুল ইসলাম এবং মা নুর জাহান বেগমের স্মরণে একটি ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন। এ ফাউন্ডেশনের মাধ্যমে এলাকার হতদরিদ্র মানুষের কল্যাণে এবং সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানে আর্থিকভাবে সহযোগিতা করে বিশেষ অবদান রাখছেন।

সম্মাননা পাওয়ার প্রতিক্রিয়ায় আহমদ ফারুক খোকন বলেন, যে কোনো পুরস্কার অর্জনই গর্বের। এ সম্মাননা আমাকে কাজের প্রতি আরও বেশি উৎসাহিত করবে। আমৃত্যু মানুষের কল্যাণে কাজ করে যেতে চাই। সকলে আমার মা-বাবার জন্য দোয়া করবেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর