কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করিমগঞ্জে শত কিশোর-কিশোরীর অংশগ্রহণে মিনি ম্যারাথন অনুষ্ঠিত

 স্টাফ রিপোর্টার | ২৫ ডিসেম্বর ২০২৩, সোমবার, ৯:২৫ | খেলাধুলা 


কিশোরগঞ্জের করিমগঞ্জে কিশোর-কিশোরী ক্লাবের ১০০ জন কিশোর-কিশোরীকে নিয়ে মিনি ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ‘মেধা ও মননে সুন্দর আগামী’ এ স্লোগানে পল্লী কর্ম সহায়ক ফাউণ্ডেশন (পিকেএসএফ) এর সহযোগিতায় ও দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) এর বাস্তবায়নে কৈশোর কর্মসূচি সোমবার (২৫ ডিসেম্বর) এ মিনি ম্যারাথন দৌড় প্রতিযোগিতার আয়োজন করে।

সকাল ৮টায় করিমগঞ্জ পৌরসভার চরপাড়া প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে শুরু হওয়া ম্যারাথন দৌড়ে উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে ১০টি ইউনিয়নের ১৭০টি কিশোর-কিশোরী ক্লাব থেকে বাছাই করা ৫০ জন কিশোর ও ৫০ জন কিশোরী অংশ নেয়। দেহুন্দা উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে প্রতিযোগিতা শেষ হয়।

অংশগ্রহণকারী কিশোর-কিশোরীরা সংস্থার লোগো সম্বলিত টি-শার্ট পরে মিনি ম্যারাথনে অংশ নেয়।

প্রতিযোগিতা শেষে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পর্যায়ে মোট ৩০ জন বিজয়ী কিশোর কিশোরী ক্লাবের সদস্যদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন দেহুন্দা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এম এ হানিফ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) এর কিশোরগঞ্জ-০২ অঞ্চলের আঞ্চলিক ব্যাবস্থাপক মো. সজল মিয়া।

এতে বিশেষ অতিথি ছিলেন, দেহুন্দা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই, বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দীন, দেহুন্দা উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মো. সাইফুল ইসলাম, বিদ্যোৎসাহী সদস্য আতিকুজ্জামান আসিফ, প্রধান শিক্ষক মো. আব্দুস সালাম এবং দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) এর করিমগঞ্জ ও তাড়াইল উপজেলার শাখা ব্যাবস্থাপক ও সহকারী শাখা ব্যাবস্থাপকগণ।

অনুষ্ঠানের সার্বিক ব্যাবস্থাপনায় ও সঞ্চালনায় ছিলেন দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) এর উপজেলা প্রোগ্রাম অফিসার (কৈশোর কর্মসূচি) মো. জুয়েল খান।

বক্তারা তাদের বক্তব্যে কিশোর-কিশোরীদের সুন্দর আগামীর জন্য উল্লেখযোগ্য বিষয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।

প্রসঙ্গত, করিমগঞ্জ উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে বাকি দুটি ইউনিয়নে পর্যায়ক্রমে কার্যক্রম শুরুর প্রক্রিয়া চলছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর