কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


গণমাধ্যমে মানুষকে তুলে ধরা অতো সহজ কাজ নয়

 শেখ মাসুদ ইকবাল | ১ জুন ২০২২, বুধবার, ১১:৩৩ | সম্পাদকের বাছাই  


গণমাধ্যমে প্রকৃতিকে তুলে ধরা সহজ হলেও মানুষকে তুলে ধরা কিন্তু অতো সহজ নয়! কিছু ব্যতিক্রম ছাড়া প্রকৃতি সবসময়ই সহজ সরল ও শান্ত স্বভাবের। কিন্তু মানুষ ক্ষণে ক্ষণে করোনার মতো তার রঙ বদলায়। ফলে মানুষকে তুলে ধরা অতো সহজ নয়। অথচ ওই কঠিন কাজটিই করে যাচ্ছে অনলাইন নিউজ পোর্টাল কিশোরগঞ্জ নিউজ।

কিশোরগঞ্জ নিউজ ছোট ছোট পায়ে হাঁটতে হাঁটতে আজ দৌড়তে শিখেছে। আজ পাঁচ পেরিয়ে যখন ছয়ে, তখন যেনো দায়িত্ববোধটা বেড়ে গেছে। প্রতিনিয়ত নতুন নতুন ভাবনা তাকে তাড়া করে। তাকে এখন লিখতে এবং বলতেও হয়।

২০১৭ সালের পহেলা জুন কিছু সজ্জ্বন মানুষের সহযোগিতায় প্রধান সম্পাদক মো. আশরাফুল ইসলাম কিশোরগঞ্জ নিউজ এর আত্মপ্রকাশ ঘটিয়ে বড় দুঃসাহস দেখান। একজন সাংবাদিক হিসেবে আশরাফুল সবসময়ই সৎ ও সাহসী। তাঁর ক্ষুরধার লেখনিতে ঝাঁঝ আছে। খবরের পেছনের খবরকে পাঠকের সামনে তুলে আনতে সে পটু এবং এজন্যই অতিদ্রুত পাঠকপ্রিয়তা পেয়েছে কিশোরগঞ্জ নিউজ।

করোনাকালীন মহামারির সময়টাতে কিশোরগঞ্জবাসীর সবার আগে দৃষ্টি নিবন্ধিত থাকতো কিশোরগঞ্জ নিউজের প্রতি, এমনকি জাতীয় পত্রিকার অনেক সাংবাদিকের দৃষ্টিও। কেননা সেই সময়টায় সবার আগে জেলার করোনার সামগ্রিক চিত্র উঠে আসতো কিশোরগঞ্জ নিউজ পোর্টালে।

এ জনপদের প্রকৃতি, সমাজ ও মানুষের সমস্যার কথা যেমন ভিন্ন আঙ্গিকে উঠে আসে, সম্ভাবনার কথাও উঠে আসছে প্রতিনিয়ত সমভাবে।

হাওর অধ্যুষিত এ জনপদে ধান গোলায় তুলে সুখময় হাসি হাসেন কৃষক, আবার কখনো কখনো প্রকৃতির বৈরি আচরণে সেই কৃষকই কাঁদেন। ওই হাসি-কান্নার জীবনাচরণ কিশোরগঞ্জ নিউজে উঠে আসে চমৎকার উপস্থাপনায়।

বলা হয়ে থাকে, ড. দীনেশ চন্দ্র সেনের বিখ্যাত মৈয়মনসিংহ গীতিকার আশিভাগ উপাদান আমাদের কিশোরগঞ্জের। ষোড়শ শতকের বাংলা সাহিত্যের রাজধানীও আমাদের প্রিয় কিশোরগঞ্জ। যদিও নিজেদের ঐতিহাসিক সত্যকে অনেকেই আড়াল করে না বুঝেই কিশোরগঞ্জকে সংস্কৃতির রাজধানী হিসেবে উপস্থাপন করেন। কিন্তু কিশোরগঞ্জ নিউজ সবসময় সত্যকেই ধারণ ও উপস্থাপন করে।

আমাদের ত্রিরত্ন, স্বাধীনতা যুদ্ধকালীন অস্থায়ী রাষ্ট্রপতি বাংলার বুলবুলখ্যাত শহীদ সৈয়দ নজরুল ইসলাম, তিনবারের রাষ্ট্রপতি, ভাটির শার্দূল মো. আবদুল হামিদ এবং মরহুম রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানকে যেমন কিশোরগঞ্জ নিউজ ধারণ করে, তেমনি সকল মত ও পথের সমৃদ্ধ মানুষকেও কিশোরগঞ্জ নিউজ ধারণ করে সমভাবে। ধারণ করে মুক্তিযুদ্ধের গৌরবগাথার দিনগুলোকে, জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাগণকে।

কিশোরগঞ্জের প্রকৃতির রূপ-সৌন্দর্য, রুদ্ররূপ, মানুষের আশা-আকাঙ্ক্ষা তথা জীবনাচরণ, উন্নয়ন-অগ্রগতি, সমস্যা-সম্ভাবনার কথাগুলো তুলে ধরে কিশোরগঞ্জ নিউজ অনুসন্ধানী দৃষ্টি দিয়ে। সুন্দর অবয়বে তুলে ধরে নিউজ পোর্টালের একঝাঁক সংবাদকর্মীর নিরলস প্রচেষ্টায়।

গুনী মানুষদের সহযোগিতায় কিশোরগঞ্জ নিউজ আরও সমৃদ্ধ হবে, এগিয়ে যাবে আরও সমৃদ্ধির পথে, এ কামনা করছি।

# শেখ মাসুদ ইকবাল, সিনিয়র সাংবাদিক।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর