কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তাড়াইলে আগুনে পুড়ে ছাই ৮টি দোকানসহ পাঁচ বসতঘর

 আমিনুল ইসলাম বাবুল | ১৩ মে ২০২৪, সোমবার, ৮:১৪ | তাড়াইল  


কিশোরগঞ্জের তাড়াইল উপজেলায় আগুনে পুড়ে ছাই হয়ে গেছে ৮টি দোকান ঘরসহ ৫টি বসতঘর। সোমবার (১৩ মে) দুপুরে উপজেলা সদরে হাজী গোলাম হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে সাচাইল এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে তাড়াইল ফায়ার সার্ভিস ও স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনেন।

আগুনে ক্ষতিগ্রস্ত মার্কেটের ও বসতবাড়ির মালিক সাচাইল গ্রামের বাসিন্দা মো. নূরুল ইসলাম। তাঁর দুই পুত্র মো. গোলাপ মিঞা ও শফিক মিঞা জানান, আগুনে তাঁদের বসতঘরে থাকা আসবাবপত্র, ধান, ব্যবসায়িক মালামাল, পারিবারিক স্বর্ণালংকারসহ দুই পরিবারের মুল্যবান জিনিসিপত্র ও ৮টি দোকানের মালামাল পুড়ে গেছে। আগুনে সব মিলিয়ে তাঁদের প্রায় এক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর সাড়ে ১২টায় গোলাপ ও শফিক তাঁদের দুই ভাইয়ের মার্কেটে পেট্রোল বিক্রয়ের একটি দোকানঘর থেকে আগুনের সূত্রপাত হয়। পরে আগুন চারপাশের দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের ও স্থানীয়দের সার্বিক চেষ্টায় দুই ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।

তাড়াইল ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা আল আমিন বলেন, আগুনের সূত্রপাত প্রাথমিকভাবে তদন্তসাপেক্ষ জানা যাবে। ঘটনাস্থলে স্থানীয় ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দ্রুততম সময়ে পানি প্রয়োগ করে আগুন নিয়ন্ত্রণে এনেছে। আগুনে সব মিলিয়ে কি পরিমাণ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে তা তদন্ত করে পরে জানা যাবে।

আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে তখন-ই ছুটে যান তাড়াইল উপজেলা নির্বাহী অফিসার (ইঊএনও) আল মামুন, সহকারি কমিশনার (ভূমি) মাশতুরা আমিনা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আজিজুল হক ভূঞা মোতাহার এবং তাড়াইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ মনসুর আলী আরিফ।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর