কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে কমেছে জিপিএ-৫, জেলার শীর্ষ ১০ প্রতিষ্ঠান

 স্টাফ রিপোর্টার | ২৮ জুলাই ২০২৩, শুক্রবার, ৬:৫২ | শিক্ষা  


কিশোরগঞ্জে এবারের এসএসসি পরীক্ষায় জেলার মোট ১৩৭টি বিদ্যালয় থেকে মোট ১৭২৭ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। গতবছর এই সংখ্যা ছিল ২৩১২। গত বছরের তুলনায় এবার জিপিএ-৫ এর সংখ্যা কমেছে ৫৮৫টি। শুক্রবার (২৮ জুলাই) প্রকাশিত এসএসসি’র ফলাফলে এই তথ্য জানা গেছে।

জেলার মধ্যে এবারও সবচেয়ে ভাল ফল করেছে কিশোরগঞ্জ জেলা শহরের সরযূবালা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়টির মোট ২৩৯ জন পরীক্ষার্থীর সবাই পাশ করেছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে মোট ২০৫ জন ছাত্রী।

জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে জেলায় দ্বিতীয় হয়েছে কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়টির মোট ২৩৯ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ২৩৭ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৮২ জন ছাত্র।

মোট ১৪৪টি জিপিএ-৫ পেয়ে জেলায় তৃতীয় হয়েছে বাজিতপুরের আফতাব উদ্দিন স্কুল এন্ড কলেজ। প্রতিষ্ঠানটি থেকে মোট ৩৫৯ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ৩৫৫ জন উত্তীর্ণ হয়েছে।

ফলাফলে জেলার শীর্ষ দশ প্রতিষ্ঠানের মধ্যে কিশোরগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয় থেকে ৯৭জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ৪৮০ জন পরীক্ষার্থীর মধ্যে ৪৪৪জন উত্তীর্ণ হয়েছে।

পাকুন্দিয়া সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ৮৩জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ৩১৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৩০৪জন উত্তীর্ণ হয়েছে।

কটিয়াদী সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ৮০জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ৫০১ জন পরীক্ষার্থীর মধ্যে ৪৫৬জন উত্তীর্ণ হয়েছে।

হোসেনপুর উপজেলার সরকারি হোসেনপুর মডেল পাইলট স্কুল এন্ড কলেজ থেকে ৬৪ জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ৩৭১ জন পরীক্ষার্থীর মধ্যে ৩০৩ জন উত্তীর্ণ হয়েছে।

কিশোরগঞ্জ শহরের আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে ৫০ জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ৪১৩ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৬৬জন উত্তীর্ণ হয়েছে।

কিশোরগঞ্জ জেলা আইডিয়াল স্কুল থেকে ৪৬ জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ১০৭ জন পরীক্ষার্থীর মধ্যে ১০১ জন উত্তীর্ণ হয়েছে।

পাকুন্দিয়া উপজেলার মঠখোলা আছিয়া বারি আদর্শ বিদ্যালয় থেকে ৫৬ জন পরীক্ষার্থী অংশ নিয়ে সবাই পাশ করেছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪৫ জন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর