কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


গুরুদয়াল সরকারি কলেজের ম ময়মনসিংহ অঞ্চলের সেরা শিক্ষার্থী নির্বাচিত

 স্টাফ রিপোর্টার | ৩০ মে ২০২৩, মঙ্গলবার, ৩:১৯ | শিক্ষা  


কিশোরগঞ্জের গুরুদয়াল সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শাইরা হোসেন ম জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ এ ময়মনসিংহ অঞ্চলের সেরা শিক্ষার্থী নির্বাচিত হয়েছে। এর আগে সে কিশোরগঞ্জ সদর উপজেলা ও জেলা পর্যায়ে সেরা শিক্ষার্থী নির্বাচিত হয়ে অঞ্চলে প্রতিদ্বন্দ্বিতা করে।

ম ছাড়াও জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ উপলক্ষে আঞ্চলিক পর্যায়ে আয়োজিত প্রতিযোগিতায় ময়মনসিংহ অঞ্চল হতে গুরুদয়াল সরকারি কলেজের আরো কয়েকজন শিক্ষার্থী ও দল বিজয়ী হয়েছে।

এর মধ্যে ইংরেজি বক্তব্য প্রতিযোগিতায় দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী আনিক আকরাম অর্নি, বিতর্ক (একক) প্রতিযোগিতায় অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সুষ্মিতা মোদক, নির্ধারিত বক্তৃতা প্রতিযোগিতায় অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সুষ্মিতা মোদক, তাৎক্ষণিক অভিনয় প্রতিযোগিতায় অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী সুমাইয়া শাহরিন প্রেমা এবং জারিগানে আসাদুল ও তার দল বিজয়ী হয়েছে।

শাইরা হোসেন ম কিশোরগঞ্জের সরযূবালা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় হতে কৃতিত্বের সাথে এসএসসি পাশ করে ২০২১-২২ শিক্ষাবর্ষে গুরুদয়াল সরকারি কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি হয়।

বিদ্যালয় ও কলেজ জীবনে সে ভালো ফলাফলের পাশাপাশি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে জড়িত ছিল। সঙ্গীত, নৃত্য, চিত্রাংকন, উপস্থিত বক্তৃতা, আবৃত্তি প্রভৃতি বিষয়ে সে স্কুল, কলেজ ও আঞ্চলিক পর্যায়ে নানা প্রতিযোগিতায় বিজয়ী হয়ে সকলের প্রশংসা কুড়িয়েছে।

উল্লেখ্য যে, ২০১৪ সালে এনএইচকে ওয়ার্ল্ড রেডিও জাপান কর্তৃক আয়োজিত ‘We Love Japanese Songs - 2014’ প্রতিযোগিতায় শ্রোতা-দর্শক ভোটে সেরা পুরস্কার জিতে নিয়েছিল ম। জাপানি নয়, এমন ব্যক্তিদের জাপানি গান গাওয়ার এ প্রতিযোগিতা বিশ্বব্যাপী সমাদৃত হয়েছিল। বিশ্বের ৪৭টি দেশ ও অঞ্চল থেকে ৩৩৮টি গান জমা পড়েছিল। তখন সে সুনামগঞ্জের সৃজন বিদ্যাপীঠের ছাত্রী।
ম সুনামগঞ্জের সরকারি সতীশ চন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ, ৭ম ও ৮ম শ্রেণি এবং কিশোরগঞ্জের সরযূবালা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ৯ম ও ১০ম শ্রেণিতে পড়া অবস্থায় স্টুডেন্টস কেবিনেটের সেক্রেটারী নির্বাচিত হয়।

সে গুরুদয়াল সরকারি কলেজের বিএনসিসি’র একজন চৌকস ক্যাডেট।

শাইরা হোসেন ম গুরুদয়াল সরকারি কলেজের ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক মো. শাহাদত হোসেনের মেয়ে। তার মা শরিফা আক্তার পান্না গৃহিনী।


উল্লেখ্য যে, সে ২০২২ সালেও উপজেলা, জেলা ও অঞ্চল থেকে সেরা শিক্ষার্থী নির্বাচিত হয়ে জাতীয় পর্যায়ে প্রতিদ্বন্দ্বিতা করেছিল। এবারও সে জাতীয় জাতীয় পর্যায়ে প্রতিদ্বন্দ্বিতা করছে। ম সকলের দোয়া প্রার্থী।

ম তার এ সাফল্যের জন্য গুরুদয়াল সরকারি কলেজের অধ্যক্ষ প্র্রফেসর আ. ন. ম. মুশতাকুর রহমান, উপাধ্যক্ষ প্রফেসর ড. মো. মেহেদী হাসান, বিএনসিসি কলেজ ইউনিটের পিইউও প্লাটুন কমান্ডার মো. আজহারুল ইসলাম, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক ইমতিয়াজ তানভীর, শ্রেণি শিক্ষকসহ কলেজের অন্যান্য শিক্ষক ও সহপাঠীদের কাছে ঋণী।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর