কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


লেডি ব্যাডেন পাওয়েল এর জন্মদিন ও বিশ্ব চিন্তা দিবসে কিশোরগঞ্জে বর্ণাঢ্য আয়োজন


 স্টাফ রিপোর্টার | ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার, ৭:৪৮ | নারী 


গার্ল গাইডস্ এর প্রতিষ্ঠাতা লেডি ব্যাডেন পাওয়েল এর জন্মদিন ও বিশ্ব চিন্তা দিবস কিশোরগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে পালন করা হয়েছে। এ উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা, কেক কাটা, কম্বল বিতরণ এবং সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শনিবার (২২ ফেব্রুয়ারি) লেডি ব্যাডেন পাওয়েল এর ১৩২ তম জন্মদিনে বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশন কিশোরগঞ্জ জেলা শাখা এসব কর্মসূচির আয়োজন করে।

কিশোরগঞ্জ শহরের ঐতিহ্যবাহী এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এ উপলক্ষে র‌্যালি বের করা হয়। র‌্যালিতে ‘গার্ল গাইডস্ এর কার্যক্রম সফল হোক’, ‘বিশ্ব চিন্তা দিবস সফল হোক’, ‘লেডি ব্যাডন পাওয়েল এর জন্মদিন সফল হোক’ ইত্যাদি স্লোগান দেয়া হয়।

র‌্যালিটি শহরের কালীবাড়ি ও কাচারি বাজারের সামনে দিয়ে সড়ক প্রদক্ষিণ শেষে বিদ্যালয় প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

পরে এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে কিশোরগঞ্জ সদর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের গাইড ছাত্রীরা দলীয় কবিতা আবৃত্তি, গান ও নৃত্য প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

প্রতিযোগিতায় বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশন কিশোরগঞ্জ জেলা কমিটির সদস্য অ্যাডভোকেট মায়া ভৌমিক, জেলা পরিষদের সদস্য ফৌজিয়া জলিল ন্যান্সি এবং সরকারি আদর্শ শিশু বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষিকা খালেদা ইসলাম বড় আপা।

এরপর লেডি ব্যাডেন পাওয়েল এর জন্মদিনের কেক কেটে সবার মাঝে পরিবেশন করা হয়।

কেক কাটা ও পরিবেশন শেষে সাংস্কৃতিক প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীসহ অংশগ্রহণকারী সবাইকে পুরস্কার প্রদান করা হয়।

এছাড়া কিশোরগঞ্জ সদর উপজেলার প্রায় ৩০টি শিক্ষা প্রতিষ্ঠানের ৪র্থ শ্রেণির কর্মচারির মাঝে কম্বল বিতরণ করা হয়।

অনুষ্ঠানের সার্বিক দায়িত্ব পালন করেন বাংলাদেশ গার্ল গাইডস্ কিশোরগন্জ জেলার জেলা গাইড কমিশনার ও এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শাহনাজ কবীর এবং কিশোরগঞ্জ সদর উপজেলার গাইডের স্থানীয় কমিশনার ও জেলা স্মরণী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রাবেয়া আক্তার খাতুন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর