কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে গোয়েন্দা পুলিশের জালে মোটর সাইকেলে চড়ে ছিনতাই চক্রের সক্রিয় দুই সদস্য

 স্টাফ রিপোর্টার | ১৮ মার্চ ২০২৪, সোমবার, ৮:৪২ | অপরাধ 


মোটর সাইকেলে চড়ে ছিনতাই চক্রের সক্রিয় দুই সদস্যকে গ্রেপ্তার করেছে কিশোরগঞ্জ জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। ছিনতাই চক্রের এই সদস্যরা মোটর সাইকেলে থেকে আচমকা টান দিয়ে রিকশা, অটোরিকশা কিংবা সিএনজিচালিত অটোরিকশার যাত্রীদের ভ্যানিটি ব্যাগ ছিনতাই করে দ্রুত পালিয়ে যায়। ভ্যানিটি ব্যাগ ধরে আচমকা টান দেয়ায় অনেকে অটোরিকশা কিংবা সিএনজি থেকে পড়ে গিয়ে গুরুতর আহতও হন।

রবিবার (১৭ মার্চ) সকালে এমন একটি ছিনতাইয়ের ঘটনায় সিসিটিভি ফুটেজের সূত্র ধরে বিকালে পরিচালিত অভিযানে আনোয়ার ইসলাম আমিনুল (৩৬) ও মো. ছোটন (২১) নামে ছিনতাইচক্রের দুই সদস্য গ্রেপ্তার হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত নম্বরবিহীন একটি পালসার মোটর সাইকেল এবং স্বর্ণালঙ্কার, মোবাইল ফোন, নগদ টাকা ও হাতঘড়িসহ ছিনতাই হওয়া ভ্যানিটি ব্যাগ উদ্ধার করা হয়।

গ্রেপ্তার হওয়া দুই ছিনতাইকারীর মধ্যে আনোয়ার ইসলাম আমিনুল কিশোরগঞ্জ সদর উপজেলার চরপাড়া গ্রামের মৃত ইসমাইলের ছেলে এবং মো. ছোটন জেলার তাড়াইল উপজেলার রাউতি গ্রামের মৃত ফজলুর ছেলে। তাদের মধ্যে আনোয়ার ইসলাম আমিনুল এর বিরুদ্ধে রাজধানীর শেরেবাংলা নগর থানায় মাদকসহ দেশের বিভিন্ন থানায় বেশ কয়েকটি মামলা রয়েছে।

পুলিশ জানায়, রবিবার (১৭ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে শহরের গাইটাল শিক্ষক পল্লী এলাকার বাসা থেকে এডভোকেট শাহীনূর কলি (৪৫) তার ছোট বোন সাহনাজ কলি লিপি (৪০) কে নিয়ে অটোরিকশায় করে শোলাকিয়া গাছবাজার এলাকায় যাচ্ছিলেন।

পথে বেলা সোয়া ১১টার দিকে শোলাকিয়া বনানী মোড় সংলগ্ন এলাকায় পেছন দিক থেকে আসা একটি মোটর সাইকেল থেকে এক আরোহী সাহনাজ কলি লিপির ভ্যানিটি ব্যাগটি সজোরে আচমকা টান দিয়ে ছিনিয়ে নিয়ে দ্রুত চলে যায়।

ছিনতাইয়ের বিষয়টি এডভোকেট শাহীনূর কলি পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ বিপিএম, পিপিএম (বার) কে জানালে তিনি তাৎক্ষণিক জেলা গোয়েন্দা শাখা (ডিবি) কে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

ডিবি’র এসআই মাহমুদুল হাসান মারুফ এর নেতৃত্বে একটি টিম ঘটনাস্থল ও আশেপাশের বিভিন্ন সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ পর্যবেক্ষণ ও তথ্য প্রযুক্তির মাধ্যমে মোটর সাইকেলে চড়ে ছিনতাইকারী দুইজনের অবস্থান সম্পর্কে নিশ্চিত হয়।

সে অনুযায়ী ওইদিনই বিকাল সোয়া ৫টার দিকে জেলার করিমগঞ্জ উপজেলার পশ্চিম জাফরাবাদ গ্রামের ভজন অধিকারীর বাড়ির সামনে অভিযান পরিচালনা করে।

অভিযানে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত নম্বরবিহীন লাল কালো পালসার মোটর সাইকেলসহ আনোয়ার ইসলাম আমিনুল ও মো. ছোটনকে আটক করে ছিনতাই করা সাহনাজ কলি লিপি’র ভ্যানিটি ব্যাগটি উদ্ধার করা হয়। এ সময় ভ্যানিটি ব্যাগের ভিতর সাহনাজ কলি লিপি’র একাটি বিদেশী সোনালী রংয়ের হাতঘড়ি, দুইটি স্বর্ণের ও একটি ডায়মন্ডের আংটি, নগদ ১১ হাজার টাকা ও একটি স্মার্টফোন পাওয়া যায়।

এ ব্যাপারে কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মো. আল আমিন হোসাইন জানান, দ্রুততম সময়ের মধ্যে ছিনতাই করা মালামালসহ ভয়ঙ্কর দুই ছিনতাইকারী আনোয়ার ইসলাম আমিনুল ও মো. ছোটনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় কিশোরগঞ্জ সদর মডেল থানায় এডভোকেট শাহীনূর কলি বাদী হয়ে সোমবার (১৮ মার্চ) তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

পরে আদালতে সোপর্দ করা হলে তারা ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আশিকুর রহমান তাদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করেন এবং কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আদালতের আদেশের পর তাদেরকে কিশোরগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর