কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ঢাকার মূকাভিনয় উৎসবে কিশোরগঞ্জের জলছবি মাইম থিয়েটার

 স্টাফ রিপোর্টার | ৭ অক্টোবর ২০২৩, শনিবার, ৯:২৯ | রকমারি 


বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে হয়ে গেলো ‘গণজাগরনের মূকাভিনয় উৎসব’ শিরোনামে তিন দিনব্যাপী মূকাভিনয় উৎসব। গত ৩, ৪ ও ৫ অক্টোবর অনুষ্ঠিত তিনদিনের এ উৎসবে সারাদেশের ২৮ টি মূকাভিনয় দলের শতাধিক মূকাভিনয় শিল্পী অংশ নেন।

উৎসবের সমাপনীর দিন ৫ অক্টোবর (বৃহস্পতিবার) কিশোরগঞ্জের জলছবি মাইম থিয়েটারের ‘ক্রাইসিস অব ইমোশন’ মূকাভিনয় মঞ্চায়ন হয়।

মূকাভিনয়টির গল্প ও নির্দেশনায় ছিলেন জলছবি মাইম থিয়েটারের পরিচালক রিফাত ইসলাম। অভিনয়ে ছিলেন সুবর্ণ জান্নাত আনিকা ও রিফাত ইসলাম।

প্রযুক্তি আমাদের জীবনমানকে করেছে সহজ ও গতিময়। কিন্তু প্রযুক্তির অতি ব্যবহার আমাদেরকে দিন দিন আবেগহীন মানুষে পরিণত করছে। এমনই গল্প উঠে এসেছে ক্রাইসিস অব ইমোশনে।

উৎসব নিয়ে জানতে চাইলে রিফাত ইসলাম বলেন, মূকাভিনয় নিয়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমির এই আয়োজন সত্যিই প্রশংসনীয়। মূভানিয়ের প্রচার ও প্রসারে এই ধরনের উৎসব ভূমিকা রাখবে। এ ধারা অব্যাহত থাকবে বলে আশা রাখি।

উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব খলিল আহমেদ এবং স্বাগত বক্তব্য দেন একাডেমির সচিব সালাহউদ্দিন আহমেদ।

উৎসবে সভাপতিত্ব করেন একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর