কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


রাগ ও ক্ষোভে পাঁচ বছর বয়সী সৎ বোনকে গলা টিপে হত্যা করে আকাশ

 বিশেষ সংবাদদাতা | ১৩ এপ্রিল ২০২৩, বৃহস্পতিবার, ৯:১৩ | অপরাধ 


কিশোরগঞ্জের বাজিতপুরে চাঞ্চল্যকর পাঁচ বছর বয়সী শিশু আফরিনকে হত্যার পর লাশ ধানক্ষেতে ফেলে রেখে যাওয়ার ঘটনায় অভিযুক্ত সৎ ভাই আকাশ মিয়া (২১) কে গ্রেপ্তারের পর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) বিকালে কিশোরগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা ১৬৪ ধারায় আকাশ মিয়ার স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণ করেন। জবানবন্দি গ্রহণ শেষে তাকে কিশোরগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়।

এর আগে বুধবার (১২ এপ্রিল) বিকালে বাজিতপুর উপজেলার দিলালপুর ইউনিয়নের একটি বাজারে অভিযান চালিয়ে পুলিশ আকাশ মিয়াকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারের পর তার দেয়া তথ্যের ভিত্তিতে বিকাল সোয়া ৫টার দিকে বাজিতপুর উপজেলার দিলালপুর ইউনিয়নের শ্বসেরদিঘী গ্রামের কুইন্নেরবন মাঝের ড্রেন সংলগ্ন ফেরদৌস মিয়ার ধানক্ষেতের ভেতর থেকে শিশু আফরিনের লাশ উদ্ধার করা হয়।

ঘাতক সৎ ভাই আকাশ মিয়া পার্শ্ববর্তী কুলিয়ারচর উপজেলার উসমানপুর গ্রামের মো. কাজল মিয়ার ছেলে।

স্বীকারোক্তিতে সে জানিয়েছে, পরিবারের প্রতি ক্ষোভ থেকে সৎ মাকে নিজের বাচ্চা হারালে কেমন লাগে- এই উপলব্ধি দিতে আফরিনকে গলা টিপে আকাশ হত্যা করেছে।

বাজিতপুর থানার ওসি মুহাম্মদ শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, আকাশ যখন ছোট তখন তার মা তার পিতা মো. কাজল মিয়াকে ছেড়ে চলে যায়। আকাশ ১১ বছর বয়স পর্যন্ত তার নানির কাছে ছিল। কিন্তু সেখানেও নানা পারিবারিক সমস্যা লেগেই থাকতো।

এদিকে প্রথম স্ত্রী ছেড়ে যাওয়ার পর কাজল মিয়া দ্বিতীয় বিয়ে করেন। দ্বিতীয় স্ত্রী জেমি আক্তারের দুই মেয়ে ও এক ছেলে রয়েছে।

সৎ ছেলে হওয়ায় সৎ মা ও পরিবারের অন্যরা আকাশকে অবজ্ঞার চোখে দেখতো। বেশিরভাগ সময় সৎ মায়ের অত্যাচার-নির্যাতনের মুখে খেয়ে না খেয়ে দিন কাটাতে হতো। আকাশ একটি কারখানায় কাজ করে যৎসামান্য টাকা পেলেও সেটি বাড়িতেও পাঠাতে পারতো না, আবার নিজেও চলতে পারতো না।

এভাবে চলতে গিয়ে জীবনের প্রতি তার বিতৃষ্ণা চলে আসে। এ রকম পরিস্থিতিতে পরিবারের প্রতি রাগ ও ক্ষোভ তৈরি হয় আকাশের। এর জেরে সৎ মাকে শায়েস্তা করতে পাঁচ বছর বয়সী সৎ বোন আফরিনকে হত্যার পরিকল্পনা করে আকাশ।

পরিকল্পনা অনুযায়ী, বুধবার (১২ এপ্রিল) দুপুরের দিকে আফরিনকে বিস্কিট ও জুস কিনে দেওয়ার লোভ দেখিয়ে আকাশ বাজিতপুর উপজেলার দিলালপুর ইউনিয়নের শ্বসেরদিঘী গ্রামের কুইন্নেরবন নিয়ে যায়। সেখানে আফরিনকে আকাশ গলা টিপে হত্যার পর লাশ একটি ধানক্ষেতের ভেতর ফেলে রেখে চলে যায়।

মেয়েকে না পেয়ে জেমি আক্তার বিভিন্ন জায়গায় খোঁজাখুজি করেন। একপর্যায়ে পুলিশকে বিষয়টি জানালে পুলিশ অভিযান চালিয়ে আকাশকে আটক করে। পরে তার দেয়া স্বীকারোক্তি অনুযায়ী বিকাল সোয়া ৫টার দিকে আফরিনের লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় নিহত আফরিনের মা জেমি আক্তার বাদী হয়ে বাজিতপুর থানায় আকাশকে একমাত্র আসামি করে মামলা করেন।

এ মামলায় আকাশকে গ্রেপ্তার দেখিয়ে বৃহস্পতিবার (১৩ এপ্রিল) আদালতে পাঠানোর পর সে হত্যাকাণ্ডের বিবরণ দিয়ে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর