কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ইতালিতে ঝগড়ার জেরে অষ্টগ্রামে সংঘর্ষ, নিহত ১, আহত ২০, চেয়ারম্যানসহ আটক ১২

 স্টাফ রিপোর্টার | ৫ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১১:০৬ | অষ্টগ্রাম 


ইতালিতে টাকা চুরির ঘটনাকে কেন্দ্র করে কিশোরগঞ্জের অষ্টগ্রামে দুই পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। শুক্রবার (৫ এপ্রিল) বিকাল সাড়ে ৩টার দিকে উপজেলার খয়েরপুর-আব্দুল্লাহপুর ইউনিয়নের উত্তর আব্দুল্লাহপুর গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষে আক্তার মিয়া (৫০) নামে একজনের মৃত্যু হয়েছে। এছাড়া পুলিশসহ অন্তত ২০ জন আহত হয়েছে। এ ঘটনায় খয়েরপুর-আব্দুল্লাহপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আনোয়ার হোসেন খানসহ ১২ জনকে আটক করেছে পুলিশ।

সংঘর্ষে নিহতর আক্তার মিয়া উত্তর আব্দুল্লাহপুর গ্রামের ছমেদ আলীর ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, দীর্ঘদিন ধরে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ এবং কয়েকদিন আগে দুই পক্ষের দুই ইতালি প্রবাসীর টাকা চুরিকে কেন্দ্র করে ঝগড়ার জেরে এ ঘটনা ঘটেছে।

আহতদের মধ্যে অনেকেই কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন।

প্রায় ঘণ্টাব্যাপী সংঘর্ষের সময় উভয় পক্ষের বেশ কয়েকটি বাড়িঘর ও দোকানপাটও ভাঙচুর করা হয় বলে জানা গেছে।

স্থানীয় বাসিন্দা ও পুলিশ জানায়, খয়েরপুর-আব্দুল্লাহপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আনোয়ার হোসেন খান ও সাবেক চেয়ারম্যান মুক্তার খাঁ গ্রুপের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিনের বিরোধ ছিল।

আনোয়ার চেয়ারম্যানের এক ভাই ও মুক্তার খার এক বিয়াই ইতালিতে থাকেন। সম্প্রতি ইতালিতে তাদের মধ্যে টাকা চুরি নিয়ে ঝগড়া হয়।

এর জের ধরে অষ্টগ্রামে তাদের নিজ বাড়িতে বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপক্ষের মধ্যে বাগবিতণ্ডা হয়। বিষয়টি মারামারির পর্যায়ে যাওয়ার আগে পুলিশ ও স্থানীয়রা দুই পক্ষকে মিলিয়ে দেন। কিন্তু শুক্রবার (৫ এপ্রিল) বিকালে দুপক্ষ সংঘর্ষে লিপ্ত হয়।

সংঘর্ষের সময় উভয় পক্ষ রামদা, ছুরি, বল্লম, লোহার রড ও লাঠিসোটা নিয়ে একে অপরের উপর ঝাপিয়ে পড়ে। সংঘর্ষ চলাকালে আক্তার মিয়াকে এসব অস্ত্রের কোনো একটি দিয়ে আঘাত করলে ঘটনাস্থলেই তিনি মারা যান।

অষ্টগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শফিকুল ইসলাম জানান, দু’টি পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছিল। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা ছিল। সম্প্রতি ইতালিতে দুজনের ঝগড়ার জেরে দেশের বাড়িতে এই সংঘর্ষ বাঁধে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ১২ জনকে আটক করেছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর