কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মা ফেলে গেলেন ফুটফুটে নবজাতক, পরম স্নেহে কোলে নিলেন এসপি

 মো. জাকির হোসেন, হোসেনপুর | ৪ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ৭:৫৮ | হোসেনপুর 


কিশোরগঞ্জের হোসেনপুরে একটি মসজিদের অযুখানায় পাঁচ দিন বয়সী একটি ফুটফুটে নবজাতক পাওয়া গেছে। বুধবার (৩ এপ্রিল) দিবাগত রাত ১টার দিকে উপজেলার বাসুরচর গ্রামের নুরে এলাহী মসজিদের অযুখানা থেকে নবজাতকটিকে উদ্ধার করা হয়।

বর্তমানে নবজাতক ছেলে শিশুটিকে হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা ও পরিচর্যা করা হচ্ছে। ধারণা করা হচ্ছে, জন্মের চার-পাঁচদিন পরেই বাসুরচর গ্রামের নুরে এলাহী  মসজিদের অযুখানায় শিশুটিকে তার মা ফেলে রেখে যায়।

মায়ের উষ্ণতায় ফুলের মতোই ফুটফুটে নবজাতকটির বেড়ে ওঠার কথা থাকলেও মায়াবি চেহারার নবজাতক এই শিশুটিকে জন্মের পরই দেখতে হয়েছে নিষ্ঠুরতা আর নির্মমতা।

হোসেনপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. তানভীর হাসান জিকু জানান, খবর পেয়ে তিনিসহ ডা. মাধবী লতা দে হোসেনপুর থানা পুলিশের সহায়তায় নবজাতককে উদ্ধার করে হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানেই হাসপাতালের সেবিকারা শিশুটির সেবা যত্ন ও পরিচর্চা করছেন।

এদিকে শিশুটিকে একনজর দেখতে হাসপাতালে ছুটে যান কিশোরগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ বিপিএম-সেবা, পিপিএম-বার। তিনি পরম স্নেহে শিশুটিকে কোলে তুলে নেন।

এ সময় হোসেনপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুজন চন্দ্র সরকার, হোসেনপুর উপজেলা নির্বাহী অফিসার অনিন্দ্য মন্ডল, হোসেনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাহিদ হাসান সুমন প্রমুখ উপস্থিত ছিলেন।

ডা. তানভীর হাসান জিকু জানান, শিশুটি বর্তমানে তাদের তত্ত্বাবধানে হাসপাতালে ভর্তি রয়েছে ও সুস্থ রয়েছে। নবজাতকের খাবারের ব্যবস্থা ছাড়াও পোশাকের ব্যবস্থা করা হয়েছে।

তিনি সাংবাদিকদের জানান, নবজাতকের বয়স ৫ দিন হবে। চিকিৎসার পর শিশুটি প্রস্রাব-পায়খানা করেছে। এতে বুঝা যাচ্ছে, সে এখন সুস্থ আছে। এ বিষয়ে উপজেলা প্রশাসনের মাধ্যমে পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে।

ইতোমধ্যে শিশুটিকে দত্তক নিতে অনেকেই প্রশাসনের কাছে আবদার জানাচ্ছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর