কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


সৌদিআরবে সড়ক দুর্ঘটনা পাকুন্দিয়ার মিনহাজের মৃত্যুতে দিশেহারা পরিবার

 সাখাওয়াত হোসেন হৃদয় | ১৯ অক্টোবর ২০২৩, বৃহস্পতিবার, ৮:৩৯ | প্রবাস 


পরিবারের সুখের আশায় সাত মাস আগে ধারদেনা করে সৌদিআরবে পাড়ি জমান মিনহাজ মিয়া (৩২)। ছয় মাস যেতে না যেতেই মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় গত ২২ সেপ্টেম্বর মারা যান তিনি। পরিবারের একমাত্র উপার্জনের মানুষের মৃত্যুতে দিশেহারা হয়ে পড়েছে পরিবারটি।

গত বুধবার (১৮ অক্টোবর) রাতে সৌদিআরব থেকে দেশে ফিরে মিনহাজের মরদেহ। মারা যাওয়ার এক মাস পর তার মরদেহ পেয়ে কান্নায় ভেঙ্গে পড়েন পরিবারের সদস্যরা। নিহতের বাড়িসহ পুরো গ্রামজুড়ে শোকের মাতম ছড়িয়ে পড়ে।

মিনহাজ মিয়া কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার নারান্দী ইউনিয়নের কামালপুর গ্রামের বাসিন্দা। তিনি ওই গ্রামের মৃত আবদুল হাই এর ছেলে।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) সকাল ১১টায় কামালপুর ঈদগাহে জানাজা শেষে তার লাশ পারিবারিক গোরস্থানে দাফন করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, মা, বোন, স্ত্রী আর দুই ছেলে মেয়ে নিয়ে মিনহাজের পরিবার। পাঁচ বছর আগে বাবা মারা যাওয়ার পর থেকে পরিবারের হাল ধরেন তিনি। পাকুন্দিয়া পৌরসদর বাজারের একটি গোশতের দোকানে কাজ করে পাঁচ সদস্যের পরিবারের ভরণ-পোষণ করে আসছিলেন তিনি।

পরিবারকে আর একটু ভাল রাখতে সাত মাস আগে ধারদেনা করে সৌদিআরবে যান মিনহাজ। ছয় মাস সবকিছু ঠিকঠাকই চলছিল।

সৌদিআরবের রিয়াদ শহরের একটি রাস্তার পাশে কাজ করার সময়ে একটি গাড়ি চাপা দেয় তাকে। এতে তিনি গুরুতর আহত হন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২২ সেপ্টেম্বর মারা যান তিনি।

সরেজমিনে কামালপুর গ্রামে মিনহাজের বাড়িতে গিয়ে দেখা যায় হৃদয় বিদারক দৃশ্য। আশপাশসহ আত্মীয় স্বজনদের ভিড়ে বাড়িটি লোকারণ্য। নিহতের ছোট দুই ছেলেমেয়েসহ শোকাহত পরিবারকে সান্তনা দিচ্ছেন কেউ কেউ।

ছেলের মৃত্যুতে কাঁদতে কাঁদতে চোখের জল শুকিয়ে গেছে মা এর। দশ বছরের মাহিমা আর চার বছরের মাহি বাবা হারানোর কষ্ট বুঝতে না পারলেও বাবাকে যে কবরে শুইয়ে রাখা হয়েছে সেটা দেখেছে। মানুষ দেখে তাদের দিকে অপলক তাকিয়ে রয়েছে ভাই-বোন।

মিনহাজের চাচাতো ভাই সোলাইমান বলেন, গত ২ ফেব্রুয়ারি সৌদিআরবের আল মাযহার কোম্পানিতে কাজ নিয়ে রিয়াদ যান মিনহাজ। এক মাস আগে সেখানে ডিউটি করার সময় এক সড়ক দুর্ঘটনায় মিনহাজ মারা যান।

তার মৃত্যুতে অসহায় হয়ে পড়েছে পরিবারটি। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ছিল সে। তার মৃত্যুতে অপূরণীয় ক্ষতি হয়ে গেল পরিবারটির। তাকে হারিয়ে পরিবারটি এখন দিশেহারা।

জামাল উদ্দিন নামের স্থানীয় এক বাসিন্দা জানান, নিহতের পরিবার আর্থিকভাবে খুবই দুর্বল আর অসহায়। পরিবারটির পাশে দাঁড়াতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

এ ব্যাপারে নারান্দী ইউপি চেয়ারম্যান মো. মুছলেহ উদ্দিন বলেন, মিনহাজ ওই পরিবারের একমাত্র উপার্জনকারী ছিলেন। সে মারা যাওয়ায় পরিবারটি অসহায় হয়ে পড়লো। সরকারিভাবে তাদের কোনো সহযোগিতা করা যায় কি-না বিষয়টি আমি আন্তরিকতার সাথে দেখব।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর