কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে স্কুল ব্যাংকিং কনফারেন্স অনুষ্ঠিত

 স্টাফ রিপোর্টার | ১৭ জুন ২০২৩, শনিবার, ৫:১৯ | অর্থ-বাণিজ্য 


লিড ব্যাংকিং পদ্ধতির মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানভিত্তিক আর্থিক শিক্ষা কর্মসূচি বাস্তবায়নে কিশোরগঞ্জে স্কুল ব্যাংকিং কনফারেন্স-২০২৩ অনুষ্ঠিত হয়েছ। শনিবার (১৭ জুন) জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এই কনফারেন্স অনুষ্ঠিত হয়। এ উপলক্ষ্যে সকালে শহরে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

বাংলাদেশ ব্যাংকের সার্বিক সহযোগিতায় কিশোরগঞ্জ জেলার সকল তফসিলি ব্যাংক এই স্কুল ব্যাংকিং কনফারেন্স আয়োজন করে। এতে লিড ব্যাংক হিসাবে ছিল মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড।

মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক আদিল রায়হান এর সভাপতিত্বে কনফারেন্সে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংক ময়মনসিংহ অফিসের নির্বাহী পরিচালক এস.এম. আব্দুল হাকিম।

এতে বিশেষ অতিথি ছিলেন কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রুবেল মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহাম্মদ নূরে আলম, বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ের ফাইন্যান্সিয়াল ইনক্লুশন ডিপার্টমেন্ট এর যুগ্মপরিচালক নিশাত জাহান এবং জেলা ব্যাংকার্স ফোরামের সভাপতি সোনালী ব্যাংক লিমিটেড কিশোরগঞ্জ প্রিন্সিপাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. জাহাঙ্গীর আলম সিদ্দিকী।

কনফারেন্সে স্বাগত বক্তৃতা করেন মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের কিশোরগঞ্জ শাখা ব্যবস্থাপক মেহবুব হোসেন খান।

সোনালী ব্যাংক লিমিটেড কিশোরগঞ্জ স্টেশন রোড শাখার ব্যবস্থাপক মো. আলমগীর এর সঞ্চালনায় স্কুল ব্যাংকিং কনফারেন্সে কিশোরগঞ্জ জেলার বিভিন্ন স্কুলের শিক্ষক- শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

দিনব্যাপী এই কনফারেন্সে কিশোরগঞ্জ জেলায় কর্মরত সকল তফসিলি ব্যাংকের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

কনফারেন্সে জানানো হয়, স্কুল ব্যাংকিং কার্যক্রমের মাধ্যমে এ পর্যন্ত কিশোরগঞ্জের ৩৬টি ব্যাংকে সর্বমোট ১৭ হাজার ৮৯৮টি হিসাবের বিপরীতে আমানতের পরিমাণ ৬ কোটি ৬৮ লাখ ৭৮ হাজার ৮২৫টাকা।

আয়োজন সংশ্লিষ্টরা জানান, শিক্ষার্থীদেরকে স্কুল ব্যাংকিং সম্পর্কে অবহিত করে তাদের মধ্যে সঞ্চয়ের মানসিকতা তৈরি করা এবং জীবনের শুরুতেই সঞ্চয়ের স্পৃহা ও অভ্যাস সৃষ্টি করে সঞ্চয়ের সুফল সম্পর্কে একটি সুন্দর দর্শন নিয়ে তাদের বেড়ে ওঠাই স্কুল ব্যাংকিং কনফারেন্স আয়োজনের মূল লক্ষ্য।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর