কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ঝগড়া ফেরাতে গিয়ে প্রাণ গেলো কলেজ ছাত্র নাঈমের

 মো. জাকির হোসেন, হোসেনপুর | ২৯ অক্টোবর ২০২২, শনিবার, ৫:২৮ | হোসেনপুর 


কিশোরগঞ্জের হোসেনপুরে ঝগড়া থামাতে গিয়ে পিঠুনির শিকার নাঈম শেখ অবশেষে না ফেরার দেশে পাড়ি জমালো। টানা ৯ দিন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে চিকিৎসাধীন থেকে শুক্রবার (২৮ অক্টোবর) দুপুরে জীবন প্রদীপ নিভে গেলো তার।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ থেকে বেরোলো নাঈমের নিথর দেহ। শনিবার (২৯ অক্টোবর) লাশ হয়ে বাড়ি ফিরলো সে।

নাঈম শেখ হোসেনপুর উপজেলার হোগলা কান্দি গ্রামের আব্দুর রশিদের ছেলে। সে হোসেনপুর সরকারি মডেল স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থী ছিলো।

পরিবারের একমাত্র উপার্জনক্ষম নাঈমের বিদেশ যাওয়ার জন্য পাসপোর্ট করা হয়েছিলো। এখন আর তার বিদেশ যাওয়া হলো না। এ নিয়ে পরিবারে চলছে শোকের মাতম।

এদিকে এ ঘটনার সাথে জড়িত অভিযোগে বিজয় (১৯) নামে একজনকে আটক করেছে পুলিশ। বিজয় ওই গ্রামের আলাল উদ্দিনের ছেলে।

স্থানীয় সূত্র জানায়, নাঈম ও আমিনুল গত ১৯ অক্টোবর সন্ধ্যা ৭টায় হোগলা কান্দি বোর্ডের বাজার থেকে বাড়ি ফেরার পথে সাহাম্মদ মুন্সীর বাড়ির কাছে (বড়ইতলা এলাকায়) আগে থেকে ওঁৎপেতে থাকা আলমগীর ও শাহজাহানের নেতৃত্বে ৯/১০ জন মিলে নাঈম ও আমিনুলের ওপর চড়াও হয়। এসময় তাদের প্রত্যেকের হাতে রড ছিল।

কোন কিছু বুঝে উঠার আগেই রড দিয়ে নাঈম ও আমিনুলকে এলোপাতাড়ি পেটায় হামলাকারীরা। এ সময় উভয়েই আত্মরক্ষার্থে ডাক চিৎকার শুরু করলে এলাকাবাসী তাদেরকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে।

হোগলা কান্দি বোর্ড বাজারের পল্লী চিকিৎসক আব্দুল মজিদ জানান, ওই দিন প্রাথমিক চিকিৎসা দিয়ে হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাদের পাঠানো হয়। সেখানে আমিনুলের অবস্থা ভালো হলেও নাঈমের অবস্থা ক্রমশ অবনতির দিকে গেলে তাকে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

বুকে আঘাত প্রাপ্ত হওয়ায় শ্বাসকষ্ট ও জ্ঞান না ফেরার কারণে উন্নত চিকিৎসার জন্য নাঈমকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে আইসিইউ-তে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (২৮ অক্টোবর) দুপুরে নাঈমের মৃত্যু হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, মাস দেড়েক আগে শাহাব উদ্দিনের মুদি দোকান থেকে কেনাকাটার বিষয়ে ঝগড়া হয়। এ সময় শাহাব উদ্দিনের ছেলে জাহিদুলকে মারধোর করে প্রতিপক্ষ রইছ উদ্দিনের ছেলে আলমগীর।

ওই দিন নাঈম ঝগড়া ফেরানোর কারণে সেই থেকে আলমগীর ও শাহজাহান নাঈমের প্রতি ক্ষিপ্ত হয়ে থাকে। এ নিয়ে নাঈমসহ মুদি দোকানদারকে হত্যার হুমকি দেয় প্রতিপক্ষ। যে জন্য মাসখানেক দোকান বন্ধ রাখে দোকানদার। এক মাস যাবৎ পালিয়ে আত্মরক্ষার্থে হোসেনপুর থানায় লিখিত সাধারণ ডায়েরি (জিডি) করেন।

এ নিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজহারুল ইসলাম রহিদ দেন দরবার করে মিটিয়ে দেন। তারপরও প্রতিপক্ষ কেন এমনটা করলো? এ প্রশ্নের উত্তর মিলছে না।

হোসেনপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আসাদুজ্জামান টিটু জানান, নাঈম আইসিইউ থাকা অবস্থায় তার পিতা আব্দুর রশিদ ৯ জনকে চিহিৃত ও ৫ জনকে অজ্ঞাত করে একটি মামলা দায়ের করেছেন। যা এখন হত্যা মামলা হিসেবে গ্রহণ করে আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। হত্যার সাথে জড়িত বিজয় (১৯) নামের একজনকে আটক করার বিষয়টিও তিনি নিশ্চিত করেন।

এদিকে হোসেনপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুজন চন্দ্র সরকার শুক্রবার (২৮ অক্টোবর) বিকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর