কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে নির্মিত হবে ‘বঙ্গবন্ধুর প্রতিকৃতি’


 সোহেল সাশ্রু, ভৈরব | ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, ৮:৫৪ | ভৈরব 


দীর্ঘ দিনের প্রত্যাশা অনুযায়ী কিশোরগঞ্জের ভৈরবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি স্থায়ী প্রতিকৃতি এবার স্থাপন করা হবে বলে জানিয়েছেন ভৈরব উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া। উপজেলা পরিষদের নতুন ভবনের সামনে ৮ ফুট উচ্চতার এবং ৯ ফুট প্রস্থের এই প্রতিকৃতি স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে।

আর ১৭ই মার্চে মহান নেতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর আগেই এটি বাস্তবায়ন হবে বলেও জানান তিনি। যাতে করে নতুন প্রজন্ম বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়।

প্রায় ৫ লক্ষ টাকা ব্যয়ে ‘জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতি’ নির্মিত হবে বলে নিশ্চিত করেছেন ভৈরব উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা।

বঙ্গবন্ধুর ৭ই মার্চে ঐতিহাসিক ভাষণে তর্জুনী তুলে ধরার দৃশ্যটি এই প্রতিকৃতিতে শোভা পাবে বলেও জানান তিনি। ফলে প্রতি বছর এই প্রতিকৃতিতে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীসহ বিভিন্ন জাতীয় দিবসে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবে সর্বস্তরের জনগণ।

জানা গেছে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকীর ৪৫ বছর পেরিয়ে গেলেও ভৈরবে স্থায়ীভাবে কোন প্রতিকৃতি বা ম্যুরাল সরকারিভাবে এখন পর্যন্ত স্থাপিত হয়নি।

অথচ প্রতি বছরই ১৫ই আগস্টের জাতীয় শোক দিবস এবং ১৭ই মার্চ জাতির জনক বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন করা হয়। ফলে মহান নেতা বঙ্গবন্ধুর হাতে গড়া দল আওয়ামী লীগের নেতাকর্মীসহ উপজেলার সবক’টি শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে কেউ কাগজের ছবিতে আবার কেউ দেয়ালে আঁকা ছবিতে শ্রদ্ধা নিবেদন করে আসছেন।

যদিও প্রায় ১০ বছর পূর্বে পৌর মেয়র অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ তার দ্বিতীয় মেয়াদে ঢাকা-সিলেট মহাসড়কের দুর্জয় মোড় থেকে ভৈরব বাজারে প্রবেশের মুল সড়কটি ‘বঙ্গবন্ধু সরণি’ নামকরণের সময় একই বছরের ১৫ আগস্টে ‘বঙ্গবন্ধু ম্যুরাল’ উদ্বোধন করেন তিনি।

এরপর থেকে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর জন্মবাষির্কীসহ বিভিন্ন জাতীয় দিবসে শ্রদ্ধা নিবেদন করে আসছেন দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও উপজেলা প্রশাসন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর