কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ট্রলারডুবিতে তিনজনের লাশ উদ্ধার, নিখোঁজ আরো ছয়

 স্টাফ রিপোর্টার | ২৩ মার্চ ২০২৪, শনিবার, ৮:০৬ | ভৈরব 


কিশোরগঞ্জের ভৈরবের মেঘনা নদীতে বাল্কহেডের ধাক্কায় যাত্রীবাহী ট্রলারডুবির ঘটনায় মোট তিনজনের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। এ ঘটনায় এক পুলিশ সদস্য ও তার পরিবারের সদস্যসহ আরো ছয়জন নিখোঁজ রয়েছে।

শুক্রবার (২২ মার্চ) সন্ধ্যা ৬টার দিকে মেঘনা নদীতে সৈয়দ নজরুল ইসলাম সেতুর নিচে বালুভর্তি বাল্কহেডের ধাক্কায় ট্রলারটি ডুবে যায়। ঘটনার পর সুবর্ণা আক্তার (২০) নামে এক নারীর লাশ উদ্ধার করেন ফায়ার সার্ভিস কর্মীরা।

পরে শনিবার (২৩ মার্চ) উদ্ধার তৎপরতা চালানোর সময় দুপুর সাড়ে ১২টার দিকে মৌসুমী বেগম (২৫) ও আরাধ্য (১২) নামে আরো দুই নারীর লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিস।

এখনো আরো ছয়জন নিখোঁজ রয়েছেন। তারা হলেন, ভৈরব হাইওয়ে থানার কনস্টেবল সোহেল রানা, তার দুই শিশুসন্তান ইভা বেগম মাহমুদা ও রাইসুল ইসলাম, ফল ব্যবসায়ী ঝন্টু দে’র স্ত্রী রূপা দে (৩৬), তার ভগ্নিপতি বেলন দে (৪০) এবং কলেজছাত্রী আনিকা আক্তার (১৮)।

অন্যদিকে লাশ উদ্ধার হওয়া তিনজনের মধ্যে সুবর্ণা আক্তার ভৈরব পৌর শহরের কমলপুর এলাকার স্বপন মিয়ার মেয়ে, মৌসুমী বেগম নিখোঁজ কনস্টেবল সোহেল রানার স্ত্রী এবং আরাধ্য ভৈরবের আমলাপাড়ার ছোটন দে-ও মেয়ে।

ভৈরব নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, ময়নাতদন্তের জন্য সুবর্ণার লাশ কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্য দুইজনের লাশ ময়নাতদন্ত ছাড়া নেওয়ার জন্য পরিবারের পক্ষ থেকে আবেদন করা হয়েছে। এ ঘটনায় বালুভর্তি বাল্কহেডে থাকা তিনজন শ্রমিককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ট্রলারটিতে কনস্টেবল সোহেল রানার পরিবারের পাঁচজন, ভৈরবের আমলাপাড়ার ফল ব্যবসায়ী ঝন্টু দে-র পরিবারের সাতজন এবং কলেজপড়–য়া দুই বান্ধবী সুবর্ণা ও আনিকাসহ মোট ২১ জন যাত্রী ছিলেন।

তাদের মধ্যে শুক্রবার (২২ মার্চ) সন্ধ্যায় ঘটনার পর পর মোট ১২জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়। বাকি ৯ জনের মধ্যে তিনজনের লাশ উদ্ধার করা হয়েছে এবং ছয়জন নিখোঁজ রয়েছে।

স্বজনেরা জানিয়েছেন, ভৈরবে কনস্টেবল সোহেল রানার বাসায় বেড়াতে এসে ভাগ্নি মারিয়া বেগম (১৬) আবদার করেছিল মেঘনা নদী ভ্রমণের। ভাগ্নির আবদার রক্ষা করতে গিয়ে শুক্রবার (২২ মার্চ) বিকালে সোহেল রানা তার স্ত্রী, দুই সন্তান ও ভাগ্নিকে নিয়ে নদী ভ্রমণে যান। ট্রলারডুবির পর ভাগ্নি মারিয়া প্রাণে রক্ষা পেলেও সোহেল রানাসহ তার পুরো পরিবার নিখোঁজ হন।

এদিকে বান্ধবী রুবা বেগমের সঙ্গে মেঘনা নদীতে ভ্রমণ করতে এসেছিলেন এইচএসসি উত্তীর্ণ আনিকা আক্তার (১৮)। দুর্ঘটনার পর সুবর্ণা তীরে ফিরতে পারলেও আনিকা এখনো নিখোঁজ রয়েছে। সে নরসিংদী জেলার বেলাব উপজেলার দড়িকান্দি এলাকার দারু মিয়ার মেয়ে। নরসিংদী মডেল কলেজ থেকে এ বছর সে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিল।

ভৈরব ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আজিজুল হক রাজন বলেন, কিশোরগঞ্জ ও ভৈরবের ফায়ার সার্ভিসের পাঁচ সদস্যের ডুবুরিদল উদ্ধার তৎপরতায় যুক্ত রয়েছে। শনিবার (২৩ মার্চ) সকাল ৮টা থেকে উদ্ধার কার্যক্রম শুরু করে সন্ধ্যা ৬টা পর্যন্ত চালানো হয়েছে। রবিবার (২৪ মার্চ) সকাল থেকে পুনরায় উদ্ধার কার্যক্রম শুরু হবে। দুর্ঘটনা কবলিত ট্রলারটি উদ্ধার করা হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর