কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মায়ের কোলে ফিরে হাসল শিশুটি

 স্টাফ রিপোর্টার | ১৫ মে ২০২৪, বুধবার, ৭:৩৪ | বিশেষ সংবাদ 


১১ মে বিকাল ৩টা। কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার সরারচর বাজারে নিজের বিউটি পার্লারে কাজ করছিলেন লিপি আক্তার শান্তা (৩৫)। মায়ের পাশেই খেলা করছিলো দুই শিশুসন্তান সাইফা (৮) ও নূর মোহাম্মদ (৮ মাস)।

স্থানীয় বাসিন্দা গার্মেন্ট কর্মী প্রীতি আক্তার (২৪) পার্লারে ঢুকে গল্প জুড়েন লিপি আক্তার শান্তার সঙ্গে। গল্প-গুজবের এক ফাঁকে প্রীতি আক্তার কোলে নেন শান্তার ৮মাসের শিশুপুত্র নূর মোহাম্মদকে।

চিপস কিনে দেওয়ার কথা বলে এক ফাঁকে শিশুটিকে নিয়ে উধাও হয়ে যায় প্রীতি আক্তার। শুরু হয় সন্তানহারা মায়ের কান্না।

কোনভাবেই শিশুসন্তানের খোঁজ না পেয়ে মা লিপি আক্তার শান্তা বিষয়টি জানান বাজিতপুর থানা পুলিশকে। শিশুটিকে উদ্ধারে তৎপর হয়ে ওঠে পুলিশ।

টানা তিন দিন দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মঙ্গলবার (১৪ মে) বিকালে লালমনিরহাট জেলা সদর থেকে শিশুটিকে উদ্ধার করে পুলিশ। এছাড়া শিশুটিকে অপহরণের সঙ্গে যুক্ত গার্মেন্ট কর্মী প্রীতি আক্তার ও আতিকুল ইসলাম আতিক (২৪) নামে এক রডমিস্ত্রীকে আটক করা হয়।

বুধবার (১৫ মে) শিশু নূর মোহাম্মদ এবং আটক হওয়া দুইজনকে কিশোরগঞ্জ নিয়ে আসা হয়। পরে বিকালে পুলিশ সুপারের কার্যালয়ে উদ্ধার করা শিশুটিকে তার মা লিপি আক্তার শান্তার কোলে তুলে দেন পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ বিপিএম-সেবা, পিপিএম (বার)।

পরম মমতায় দু’হাত বাড়িয়ে দিয়ে গর্ভধারিণী মা কোলে তুলে নেন তার সন্তানকে। ফুটফুটে আর মায়াবি চেহারার শিশুটিও মায়ের কোলে চড়ে হাসে নির্ভাবনার হাসি। চোখ-মুখের ভাষায় সে বুঝিয়ে দেয়, মায়ের এ নিরাপদ আশ্রয়ের অপেক্ষারই প্রহর গুণছিল সে।

এ সময় সেখানে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। প্রিয় সন্তানকে ফিরে পেরে আপ্লুত হন মা লিপি আক্তার শান্তা।

উচ্ছ্বাস প্রকাশ করেন শিশুটির বাবা বাজিতপুর উপজেলার পিপড়াদী গ্রামের শরীফ মিয়া। তারা কৃতজ্ঞতা জানান পুলিশের প্রতি।

এ সময় পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোস্তাক সরকার, পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. নূরে আলম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মো. আল আমিন হোসাইন, বাজিতপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সত্যজিৎ কুমার ঘোষ, বাজিতপুর থানার ওসি মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম, মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. শাহীন সরদারসহ পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মো. আল আমিন হোসাইন জানান, এ ঘটনায় গ্রেপ্তার হওয়া দুইজনের মধ্যে প্রীতি আক্তার বাজিতপুর উপজেলার দক্ষিণ সরারচর গ্রামের মৃত নজরুল ইসলাম নাজনুর মেয়ে এবং আতিকুল ইসলাম আতিক লালমনিরহাট সদর উপজেলার মোস্তুফি বালাপাড়া গ্রামের ইদ্রিস আলীর ছেলে। তাদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর