কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছে জুমাইরা আখতার রাফা

 সোহেল সাশ্রু, ভৈরব | ২৬ অক্টোবর ২০১৯, শনিবার, ৮:৩১ | ভৈরব 


মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষায় ২০১৯-২০ শিক্ষাবর্ষে শেখ হাসিনা মেডিকেল কলেজ হবিগঞ্জে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছে ভৈরব রফিকুল ইসলাম মহিলা অনার্স কলেজের কৃতী শিক্ষার্থী জুমাইরা আখতার রাফা।

জুমাইরা আখতার রাফা রফিকুল ইসলাম মহিলা কলেজের সহকারী অধ্যাপক মোহাম্মদ জিয়ারত আলী মৃধা ও গৃহিনী মুবাশ্বিরাহ্ আখতারের কন্যা।

সে সরকারি মেডিকেলে সুযোগ পাওয়াই মহান আল্লাহর তায়ালার কাছে কৃতজ্ঞা প্রকাশ করে। রাফা জানায়, নিজের একাগ্রতা ও চেষ্টার পাশাপাশি বাবা, মা ও শিক্ষকদের অনুপ্রেরণায় এই সফলতা এসেছে।

রাফার মতে, মেডিকেল পরীক্ষায় ভাগ্য অনেক গুরুত্বপূর্ণ। তবে কেউ যদি পরিশ্রম করে তবে ভাগ্য তার কাছে অবশ্যই হার মানবে। সবার উচিত এইচএসসি পরীক্ষার জন্য বসে না থেকে একটু একটু করে দুই বছর ধরে প্রস্তুতি নেওয়া। এটাই তাকে সফলতা এনে দেবে বলে মনে করে রাফা।

সমাজসেবার মহানব্রত নিয়ে মানুষের সেবা ও দেশের কাজে নিজেকে যেন নিয়োজিত করে বাবা, মা সহ সকলের স্বপ্ন সে পূরণ করতে পারে সেজন্য সকলের দোয়া চেয়েছে।

জুমাইরা আখতার রাফা ২০১৭ সনে কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান শাখা থেকে এবং ২০১৯ সনে রফিকুল ইসলাম মহিলা কলেজের বিজ্ঞান বিভাগ থেকে এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে।

এছাড়া সে প্রাথমিক ও জেএসসি পরীক্ষায় ট্যালেন্টপুলে বৃত্তি লাভ করে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর