কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে দুই পেঁয়াজ ব্যবসায়ীকে জরিমানা


 সোহেল সাশ্রু, ভৈরব | ১৬ অক্টোবর ২০১৯, বুধবার, ১২:১৯ | ভৈরব 


বন্দরনগরী ভৈরবে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রির দায়ে মাসুম মিয়া ও বেদন মিয়া নামে দুই পেঁয়াজ ব্যবসায়ীকে মোট ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় ভৈরব বাজারে নদীপাড় এলাকার পেঁয়াজ আড়তে অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যজিস্ট্রেট মো. আনিসুজ্জামান এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

জানা গেছে, ভৈরবে বেশ কয়েক দিন ধরে অসাধু পেঁয়াজ ব্যবসায়ীরা সরকার নির্ধারিত মূল্যের চেয়ে দ্বিগুণ দামে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি করছে। এমন খবরে পেঁয়াজের আড়তে অভিযান চালিয়ে চড়া দামে পেঁয়াজ বিক্রির সত্যতা পায় ভ্রাম্যমাণ আদালত।

এ সময় অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রির দায়ে দুই পেঁয়াজ ব্যবসায়ী মাসুম মিয়া ও বেদন মিয়াকে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যজিস্ট্রেট মো. আনিসুজ্জামান।

এ প্রসঙ্গে জানতে চাইলে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আনিসুজ্জামান বলেন, সরকার প্রতি কেজি পেঁয়াজের মূল্য ৪৫ টাকা নির্ধারণ করছে। কিন্তু সরকারের নির্দেশনা অমান্য করে তারা দ্বিগুণ দামে পেঁয়াজ বিক্রি করছে। ফলে দু’টি ব্যবসা প্রতিষ্ঠানের প্রত্যককে ১০ হাজার করে মোট ২০ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়েছে।

এ অভিযান অব্যহত থাকবে বলেও জানান তিনি।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর